দিনাজপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠতিস্টাফ রিপোর্টার ॥ দিনাজপুর জেলায় ৩ লাখ ২২ হাজার ৫শ ৭৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রাকে সামনে রেখে ১৬ জুলাই দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ অমলেন্দু বিশ্বাস চেরাডাঙ্গী উপ-স্বাস্থ্য কেন্দ্রে একটি শিশুকে ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইনের অনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধন করতে গিয়ে তিনি বলেন, এবার দিনাজপুর জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৩৪ হাজার ৭শত ১১ জন, ১১ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৮ শ ৬৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

এর জন্য মোট কেন্দ্র ২ হাজার ৭ শ ৫১টি এবং মোট কর্মী ৮ হাজার ২শ ৫৩ জন। উক্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

এসময় উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ আবু নছর মোহাম্মদ নুরুল ইসলাম চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শামীমা নাজনিন, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা (সদর) ডাঃ মোঃ ইমদাদুল হক, মেডিকেল অফিসার  (ডিজিস কন্ট্রোল) ডাঃ মোঃ আখতারুজ্জামান, উপ-সহকারী মেডিকেল অফিসার ডাঃ আতিকুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মোঃ আব্দুস সোবহানসহ স্বাস্থ্য ও পঃপঃ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য