Panchagar Mapআটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের জন্য উপজেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ৩০ জুন উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ-এর সভাপতিত্বে তাঁর অফিস কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমুলক সভায় আনন্দ ও উৎসবমুখর পরিবেশে শান্তি-শৃংখলার সহিত ঈদুল ফিতর উদযাপনের জন্য কিছু সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সিদ্ধান্তগুলো হলো : সকল সরকারি /আধা-সরকারি/ স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠানে সুর্যোদয়ের সাথে সাথে যথা নিয়মে জাতীয় পতাকা উত্তোলন ও নির্ধারিত সময়অন্তে নামানোর ব্যবস্থা গ্রহন, সরকারি অফিস/ বাসভবনে আলোকসজ্জাকরন, প্রশাসনের  অনুমতি গ্রহন ব্যতিত ঈদ পুণর্মিলনী, খেলাধুলা বা অন্যকোন সামাজিক অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা গ্রহন না করা।

ঈদ উপলক্ষ্যে ব্যান্ড বাজানো,পট্কা ফুটানো কিংবা আঁতশবাজি না করা, সরকারি হাসপাতাল/ ছাত্রাবাস/ এতিমখানায় উন্নতমানের খাবারের আয়োজন করা , ঈদের দিন ইভটিজিং,সন্দেহজনক ঘোরাফেরা,মাদকদ্রব্যের ব্যবহার ইত্যাদি বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন এবং ঈদের দিন বা পরের দিন সাউন্ড সেট সহ  পিকআপ নিয়ে উঠতি বয়সের ছেলেদের ঘোরাফেরা নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়। শেষে আলোচনা সাপেক্ষে আটোয়ারীর জন্য জনপ্রতি ৬৫ টাকা ফিতরা নির্ধারন করা হয়।

সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব আলহাজ্ব ক্কারী মোঃ তাহেরুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী সহ বিভিন্ন ঈদগাহ ময়দান কমিটির নেতৃবৃন্দ,জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য