কাবুলে তালেবানের আত্মঘাতী হামলায় ১৪ নেপালি নিরাপত্তা কর্মী নিহতআফগানিস্তানের রাজধানী কাবুলে নেপালি নিরাপত্তা বাহিনীর একটি বাসে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৪ জন সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় ৪ আফগান ও ৫ নেপালি নাগরিক আহত হয়েছেন।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আজ (সোমবার) সকাল ৬টার দিকে বানায়ে শহরের পুল-এ চারখিল মহাসড়কে এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। বাসটিতে নেপালি নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যরা ছিলেন। তাদের লক্ষ্য করেই হামলাটি চালানো হয়।

কাবুলের পুলিশ প্রধান আব্দুল রহমান রাহিমি জানিয়েছেন, আত্মঘাতী হামলাকারী নেপাল ও আফগান নিরাপত্তা ঠিকাদারদের দপ্তরের কাছে ওঁৎ পেতে ছিল। মিনিবাসটি কাছাকাছি হতেই সে বিস্ফোরণ ঘটায়। এতে বাসটির যাত্রীরা ছাড়াও পাশের একটি বাজারের লোকজনও আহত হন।

এদিকে, টুইটারে দেয়া বিবৃতিতে ওই হামলার দায় স্বীকার করেছে তালেবান সন্ত্রাসীরা। টুইটা দলটির পবিত্র রমজান মাসে আফগানিস্তানে এটাই প্রথমতালেবান হামলা।

গতকাল রোববার আফগান নিরাপত্তা বাহিনী ১৩ দায়েশসহ ২৪ সন্ত্রাসীকে হত্যা করেছে। এর প্রতিশোধ হিসেবেই এই হামলা হয়েছে কিনা বিবৃতিতে তা উল্লেখ করা হয়নি।

এর আগে, গত ৩১ মে আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের আলিয়াবাদ জেলায় কয়েকটি বাস থেকে যাত্রীদেরকে নামিয়ে ১৬ জনকে গুলি করে হত্যা করে তালেবান সন্ত্রাসীরা। একই মাসে কাবুলে আফগানিস্তানের আইন ও বিচার মন্ত্রণালয়ের কর্মীদের বহনকারী একটি বাসে তালেবান বোমা হামলায় কয়েকজন নিহত হন। এরপর ১ জুন গজনি শহরের আদালত প্রাঙ্গণে আরেকটি হামলা চালায় তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য