সাত বছর পর নতুন অ্যালবাম নিয়ে জেমসসাতবছর পর নিজের নতুন অ্যালবাম নিয়ে আসছেন জেমস। ভক্তদের প্রতীক্ষার অবসান ঘটাতে নগর বাউল তার নতুন অ্যালবামের কাজে হাত দিয়েছেন। জেমসের মুখপাত্র জানিয়েছেন, চলতি বছরেই মুক্তি পাবে তার নতুন অ্যালবাম। এছাড়া এ বছরই নতুন আরও একটি অ্যালবাম তৈরী করবেন এ তারকাশিল্পী। যা মুক্তি পাবে আগামী বছর।

অডিও ইন্ডাস্ট্রির দিনবদলের ফেরে জেমসও অ্যালবাম মুক্তির জন্য বেছে নিয়েছেন ভিন্ন পন্থা। তার অ্যালবাম দুটি প্রকাশ হবে রবি-ইয়োন্ডার মিউজিক সেবায়। সম্প্রতি তাদের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছেন তিনি। নিউইয়র্ক ভিত্তিক ইয়োন্ডার মিউজিকের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে রবি-ইয়োন্ডার মিউজিক সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি।

জানা গেছে, শ্রোতারা এ সেবার মাধ্যমে বিনামূল্যে গান উপভোগ করতে পারবেন। এজন্য কোনো অ্যাপ্লিকেশন চার্জ, সাবস্ক্রিপশন ফি বা পার-ট্র্যাক ডাউনলোড চার্জ দিতে হবে না। রবি-ইয়োন্ডার মিউজিক অ্যাপ ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোনে অ্যাক্টিভ ডাটা প্ল্যান থাকলেই নতুন গানগুলো শুনতে পারবেন। ইয়োন্ডার মিউজিক সার্ভিসটি ওয়াইফাই নেটওয়ার্কেও ব্যবহার করা যাবে।

সর্বশেষ ২০০৯ সালে জেমসের ‘কাল যমুনা’ নামের অ্যালবামটি প্রকাশিত হয়। এছাড়া এ পর্যন্ত জেমসের প্রকাশিত একক অ্যালবামগুলো হল- ‘অনন্যা’ (১৯৮৭), ‘পালাবি কোথায়’ (১৯৯৫), ‘দুঃখিনী দুঃখ করোনা’ (১৯৯৭), ‘ঠিক আছে বন্ধু’ (১৯৯৯), ‘আমি তোমাদেরই লোক’ (২০০৩), ‘জনতা এক্সপ্রেস’ (২০০৫), ‘তুফান’ (২০০৬)।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য