UPEমো. জাকির হোসেন, সৈয়দপুর থেকেঃ নীলফামারীর সৈয়দপুরের ৫টি ইউনিয়নের নির্বাচনে অগ্রনযোগ্য ব্যক্তিকে মনোনয়ন, তৃনমুল নেতা-কর্মীদের মতামত না নেয়া, আলোচিত-সমালোচিত ব্যক্তিকে অর্থের বিনিময়ে মনোনয়ন দেওয়ায় প্রায় সকল দলের প্রার্থীরা চেয়ারম্যান পদে ভরাডুবি হয়েছে।

উপজেলার কামারপুকুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনয়ন দেয় জিকো আহমেদ কে। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন ৪টি মামলাসহ চাঁদাবাজির মামলা থাকায় ভোটাররা তাকে প্রত্যাখান করেন। এখানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে স্বতন্ত্র প্রার্থী হিসাবে দাঁড়ান আনোয়ার হোসেন সরকার। ফলে বিএনপি সমর্থিত প্রার্থী রেজাইল করিম লোকমান ( ধানের শীষ), চেয়ারম্যান নির্বাচিত হন। এখানে জাতীয় পার্টি একজন অগ্রহণযোগ্য ব্যক্তি এমদাদুল হক (লাঙ্গল) প্রার্থী করায় তার জামানত হারিয়েছেন।

উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এনামুল হক চৌধুরী ( নৌকা) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এখানে আওয়ামী লীগের কোন বিদ্রোহী না থাকায় সহজে জয়লাভ করেন দলীয় প্রার্থী। তবে এখানে বিএনপি সঠিক লোককে মনোনয়ন না দেওয়ায়  আনিছুল হক চৌধুরী ( ধানের শীষ) ভোটযুদ্ধে হেরে গেছেন। এই ইউনিয়নে জাকেরানদের (জাকির পার্টি) সংখ্যা বেশি থাকায় লানছু হাসান চৌধুরী ( গোলাপ ফুল) নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন।

উপজেলার বাঙ্গালিপুর ইউনিয়নে আওয়ামী লীগ আলোচিত ও সমালোচিত ব্যক্তি ডা. শাহাজাদা সরকার ( নৌকা) মনোনয়ন দেওয়ায় বিদ্রোহী প্রার্থী প্রণোবেশ বাগচীর হেরেছেন বিপুল ভোটে। এছাড়া বিএনপি বিতর্কিত ব্যক্তি  সাইদুল হক বাবলু ( ধানের শীষ) মনোনয়ন দেওয়ায় ভোটাররা তাকে প্রত্যাখান করেছেন।

উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আল- হেলাল চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান সরকার ( ঘোড়া) এলাকার ভোট রফিকুল ইসলাম ( ধানের শীষ), মোন্নাফ আলী ( আনারস) টানায় নৌকা জেতেছে বলে মনে করছেন ভোটাররা।

উপজেলার খাতামধুপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান জুয়েল চৌধুরী ( আনারস) আবারও চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এখানে আওয়ামী লীগ বংশ পরস্পরায় দল করা পরিবারের সন্তান মাসুদ রানা পাইলট ( নৌকা) মনোনয়ন দেওয়ায় হেরে গেছেন। সবমিলে সৈয়দপুরে দলীয় মনোনয়নে সঠিক লোককে না দেওয়ায় দলীয় প্রার্থীদের ভরাডুবি হয়েছে। এতে করে দলের ভাবমূর্তিও কিছুটা হলেও নষ্ট হয়েছে বলে মনে করেন সচেতনমহল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য