দৈনিক বর্তমান সম্পাদকের মুক্তির দাবীতে দিনাজপুরে মানববন্ধননিজস্ব প্রতিনিধিঃ দৈনিক বর্তমান সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মো. মিজানুর রহমানের মুক্তির দাবীতে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। রোববার (৫ জুন) সকালে নিমতলাস্থ দিনাজপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে অবিলম্বে দৈনিক বর্তমান সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মো. মিজানুর রহমানের মুক্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, প্রায় ২১ মাস ধরে সম্পূর্ণ অন্যায়ভাবে ও বিনা বিচারে তাকে কারাগারে আটক রাখা হয়েছে। কোন দোষ করলে আইন অনুযায়ী তাঁর বিচার হতে পারে। কিন্তু বিনা বিচারে কারাগারে রাখা উচিত নয়। দৈনিক বর্তমান পত্রিকায় কর্মরত সংবাদকর্মীদের কথা বিবেচনা করে ও তাদের দুঃখ-দুর্দশা লাঘবে আলহাজ্ব মিজানুর রহমানকে মুক্তি দেয়া উচিত।

মানববন্ধন থেকে অবিলম্বে বন্ধ অন্যান্য পত্রিকা ও টিভি চ্যানেল চালু, সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যাকান্ডের বিচার, সাংবাদিক নির্যাতন বন্ধ ও নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের প্রতিভার সম্পাদক আবু সাঈদ আহমদ কুমার, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও রিপোর্টার ইউনিটির সভাপতি মো. নুরুল হুদা দুলাল, দিনাজপুর টিভি সাংবাদিক ফোরামের সভাপতি ও মাছরাঙাগা টিভির জেলা প্রতিনিধি মো. রেজাউল করিম রঞ্জু, সাধারণ সম্পাদক ও এনটিভি জেলা প্রতিনিধি মো. ফারুক হোসেন, দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি মো. দেলোয়ার হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক ও দৈনিক খবরপত্রের জেলা প্রতিনিধি মনসুর রহমান, বিএফইউজে’র নির্বাহী সদস্য ও দৈনিক তিস্তার স্টাফ রিপোর্টার মো. আরিফুল আলম পল্লব, সদর উপজেলার সাবেক ভাইস চেয়াম্যান মো. মোকাররম হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার মকশেদ আলী মঙ্গলিয়া প্রমূখ।

দৈনিক বর্তমান দিনাজপর প্রতিনিধি মাহবুবুর হক খান’র পরিচালনায় মানববন্ধনে দৈনিক প্রতিভার স্টাফ রিপোর্টার মো. মিজানুর রহমান, দৈনিক প্রতিভার কম্পিটার অপারেটর মো. হারুনুর রহমান ফানু, বর্তমান পাঠক ফোরামের সদস্য মো. মাইনুল ইসলাম মনুসহ অন্যান্য সদস্য ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, দৈনিক বর্তমান সম্পাদক ও প্রকাশক বরগুনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, বেতাগী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির নেতা। এছাড়া তিনি ১৯৯৭ সালের ১০ ফেব্রুয়ারী প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু জনকল্যাণ ট্রাস্টের জমিদাতা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তিনি পরপর ৭ বার সেরা করদাতা নির্বাচিত হয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য