দিনাজপুর হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের চেয়ারম্যাননিজস্ব প্রতিনিধিঃ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিদেশি শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছেন।

রোববার দুপুর ২টায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এর অডিটরিয়ামে (২) উপাচার্য প্রফেসর মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ডা. এসএম হারুন-উর রশিদ, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেকশনের পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, বিদেশী শিক্ষার্থী নেপালের হেম কুমার শাহ, সোমালিয়ার নুর আব্দুল্লাহ, নাইজেরিয়ার মোস্তাফা ওসমান বাবা, ভূটানের ওগেন মরমু, ভারতের সনু ঠাকুর, জিবুতির মোহাম্মদ বারাকাত প্রমূখ।

মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান বলেন, হাবিপ্রবির ক্যাম্পাসের পরিবেশ ও শিক্ষার মান অনেক উন্নত। দেশী শিক্ষার্থীর পাশাপাশি এখানে বিদেশীরা আকৃষ্ট হচ্ছে। বর্তমান সময়ে ৩৮টি সরকারী বিশ্ববিদ্যালয়ে ৫০০ বিদেশী শিক্ষার্থী অধ্যায়ন করছে। হাবিপ্রবিতে সর্বোচ্চ ১৪৫ বিদেশী শিক্ষার্থীর অধ্যয়ন প্রশংসার দাবিদার।

প্রফেসর আব্দুল মান্নান বলেন, বিদেশী শিক্ষার্থী প্রত্যেকেই নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করছে। অধ্যয়নের সময়কাল তারা আমাদের সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান লাভ করছে। অধ্যয়ন শেষে তারা নিজ নিজ দেশে আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরতে পারবে। বাংলাদেশের পর্যটন সমৃদ্ধ এলাকাগুলো পরিদর্শনের জন্য বিদেশী শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান ।

এর আগে তিনি বৃক্ষরোপন কর্মসূচি উপলক্ষে আয়োজিত র‌্যালিতে অংশ নেন এবং উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। বিকাল ৩ টায় শিক্ষক ও শাখা প্রধানদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য