আমেরিকা হচ্ছে সন্ত্রাসীদের সবচেয়ে বড় সমর্থকইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হোসেইন জাবেরি আনসারি বলেছেন, আমেরিকা হচ্ছে মধ্যপ্রাচ্য ও সারা বিশ্বে তৎপর উগ্র গোষ্ঠী দায়েশ এবং অন্য সন্ত্রাসীদের সবচেয়ে বড় সমর্থক।

গতকাল (শনিবার) দেয়া এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেছেন। মার্কিন পররাষ্ট্র দপ্তর সম্প্রতি দাবি করেছে, তেহরান সন্ত্রাসবাদকে সমর্থন করছে। এর জবাবে জাবেরি আনসারি আমেরিকাকে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক হিসেবে অভিহিত করলেন।

তিনি বলেন, যেখানে দায়েশ এবং অন্য সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সমর্থন দিচ্ছে আমেরিকা সেখান ইসলামি প্রজাতন্ত্র ইরান সামনে থেকে ইরাক ও সিরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করছে। ইরানের এ কর্মকর্তা জোর দিয়ে বলেন, বৈশ্বিক সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে অন্য দেশের সরকার, জনগণ ও আন্তর্জাতিক সংস্থাগুলোর চেয়ে ইরান অনেক বেশি আগ্রহী।

ইরান-বিরোধী মনগড়া রিপোর্ট প্রকাশ ও বাস্তবতা বিকৃত করার জন্য আনসারি ওয়াশিংটনের তীব্র নিন্দা ও সমালোচনা করেন। তিনি বলেন, আমেরিকার কপটতা ও দ্বৈতনীতির কারণে মধ্যপ্রাচ্য ও সারা বিশ্বে সন্ত্রাসবাদের জন্ম নিয়েছে। সে কারণে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইও অনেক বেশি কঠিন হয়ে গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য