পীরগঞ্জে ভূমিহীন পরিবারকে উচ্ছেদের পাঁয়তারারংপুরের পীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুঙ্গুত্বের শিকার এক ভূমিহীন পরিবারকে তার ভিটা মাটি থেকে উচ্ছেদের অপচেষ্টা চলছে। সরকারিভাবে বন্দোবস্ত প্রাপ্তির পরও এ ঘটনা ঘটছে উপজেলার কুমেদপুর ইউনিয়নের মিঠারপাড়া গ্রামে।

প্রাপ্ত অভিযোগে প্রকাশ, উপজেলার মিঠারপাড়া গ্রামের মৃত্যু আব্দুস সাত্তারের পুত্র ভুমিহীন পঙ্গু আব্দুল হান্নান এর আবেদনের পরিপ্রেক্ষিতে রংপুরের জেলা প্রশাসন গত বছর আব্দুল হান্নান কে মিঠারপাড়া মৌজার সরকারি খাস খতিয়ান ভুক্ত ২৭৩ দাগে ০৮ শতক জমি বন্দোবস্ত দেয় ।

যার  বন্দোবস্ত মামলা নং – ১৩/২০১৪-১৫ এবং জেলা প্রশাসনের এইচ ও কেচ নং-১৫৪/২০১৪-১৫ । পীরগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিসে এ সংক্রান্ত একটি দলিলও সম্পাদীত হয় যার নং-৩৪৪৩/১৫ ইং।

এ জমি প্রাপ্তির পর হান্নান তার নামে গত ২০১৫ ইং সালের জুন মাসে উক্ত জমির নাম জারিও সম্পন্ন করে নেন। যার নামজারী কেস নং- ২০৩২/১৪-১৫। খতিয়ান নং-৯৭। জমিটিতে টিনের চালা নির্মান পুর্বক হান্নান পরিবারের ৫ সদস্য নিয়ে মাথা গোঁজার ঠাই করে নেয়।

এদিকে গত ক’দিন পুর্বে একই গ্রামের আফছার ও মানিক উক্ত জমির প্রায় ২ শতাংশ স্থান জোর পুর্বক দখলে নিয়ে সেখানে ঘর নির্মানের চেষ্টাসহ হান্নান পরিবারকে হত্যাসহ নানা ধরনের হুমকিধমকি ও দিচ্ছে। অসহায় তাই হান্নান এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তেক্ষেপ দাবি করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য