৪০ দিনের জন্য দার্জিলিংয়ে পরীমনিখুব বেশিদিন আগের কথা না। চরম নায়িকা সংকট চলছিল দেশের চলচ্চিত্রাঙ্গনে। শাবনূর, মৌসুমী, পপি, পূর্ণিমার পর কারও নাম তেমন খুঁজে পাওয়া যাচ্ছিল না। কে চলচ্চিত্রের হাল ধরবেন তা নিয়ে কাটছিল না হতাশা। সবশেষে এলো নতুন কিছু মুখ। এর মধ্যে উজ্জ্বল এক মুখের নাম পরীমনি। ইন্ডাস্ট্রিতে আসার পরপরই প্রযোজকরা তার সঙ্গে যোগাযোগ করা শুরু  করেন একের পর এক ছবিতে অভিনয় করানোর জন্য। এরপর থেকে ব্যস্ততায় পথ হেঁটে তিনি এখন সময়ের আলোচিত চলচ্চিত্র অভিনেত্রী।

শোবিজে পরীমনির শুরুটা হয় নাটকে অভিনয় দিয়ে। এরপর চলচ্চিত্রে একের পর এক ছবিতে অভিনয় করেন। তার অভিনীত বেশকিছু ছবি এখনও মুক্তির অপেক্ষায় রয়েছে। তবে ‘মহুয়া সুন্দরী’, ‘পুড়ে যায় মন’, ‘ভালোবাসা সীমাহীন’, ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিগুলো মুক্তি পাওয়ার পর আলোচনায় উঠে আসেন তিনি। সম্প্রতি জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে মালেক আফসারীর পরিচালনায় ‘রক্ত’ নামে নতুন একটি অ্যাকশনধর্মী ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন পরী। এ ছবির জন্য গত শুক্রবার তিনি দার্জিলিংয়ে গিয়েছেন। সেখানে যাওয়ার আগে ছবির জন্য নানা ধরনের প্রস্তুতি নিতে হয়েছে তাকে।

এ প্রসঙ্গে পরীমনি মুঠোফোনে বলেন, আমি এখন দার্জিলিংয়ে। প্রায় ৪০ দিন এখানে থাকতে হবে। এখানে এ ছবির গল্পের প্রয়োজনে একটি বাসাও দেখানো হবে আমাকে। একই ধাঁচের গল্প ও চরিত্রে অভিনয় করে দর্শকের প্রত্যাশা পূরণ করা সম্ভব নয়। তাই ভিন্ন একটি গল্পের ছবিতে কাজ করছি। ‘রক্ত’ ছবির কাহিনীটা অন্য দশটা গল্প থেকে আলাদা। আগে মালেক আফসারী ভাইয়ের ‘অন্তর জ¦ালা’ ছবিতে কাজ করেছি। তার কাজ ভিন্ন ধরনের। তাই সবকিছু ভেবে ‘রক্ত’ ছবিতে অভিনয়ে সম্মতি দিয়েছি। এটি আমার ক্যারিয়ারের জন্য চ্যালেঞ্জিং কাজ। কারণ, এখানে ভিন্নরূপে দেখা যাবে আমাকে। পরী জানান, যাওয়ার আগে প্রায়ই দিন তাকে মার্শাল আর্ট প্র্যাকটিস করতে হয়েছে।

তাকে অনুশীলন করানোর দায়িত্বে ছিলেন শরিফ আহমেদ। পুরোপুরি অ্যাকশন ছবিতে আগে কখনো কাজ করতে দেখা যায়নি এ অভিনেত্রীকে। তাই ‘রক্ত’ ছবির জন্য তার প্রস্তুতিটা একটু অন্যরকমই বলে জানান তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, অ্যাকশনধর্মী ছবির জন্য নিজেকে তৈরি করার চেষ্টা করেছি। শরিফ আহমেদের কাছ থেকে অ্যাকশনের বিভিন্ন কৌশল শিখেছি। প্র্যাকটিস করতে গিয়ে ব্যথাও পেতে হয়েছে আমাকে। এ ছবির জন্য  ভালো রকমের প্রস্তুতি নিয়ে কাজ শুরু করেছি। আশা করছি ভালো কিছু দর্শকদের উপহার দিতে পারবো। এ ছবিতে পরীমনির বিপরীতে অভিনয় করছেন নবাগত নায়ক রিক্ত। এদিকে এ ছবির বাইরে গিয়াসউদ্দিন সেলিমের পরিচালনায় ‘স্বপ্নজাল’ নামে আরেকটি ছবির কাজ শুরু করেছিলেন পরী। সে ছবি প্রসঙ্গে তিনি বলেন, দার্জিলিংয়ে রোজার মধ্যেও কাজ করতে হবে আমাকে। তাই ‘স্বপ্নজাল’ এখন শুরু করতে পারবো না।

এ বছরের শেষে বা জানুয়ারির দিকে এ ছবির বাকি কাজ শেষ করবো। অন্যদিকে, পরীমনি ঢাকায় ফেরার পর সৈকত নাসিরের ‘পাষাণ’ ও নজরুল ইসলাম খানের ‘দাফন’ ছবিতে কাজ শুরু করবেন। এছাড়া হাতে রয়েছে আরও বেশ কিছু ছবি। তাই এসব ছবির শিডিউল দিতে গিয়ে কোনো ঝামেলা হবে কি-না জানতে চাইলে বলেন, ঈদের পর সৈকত নাসিরের ছবির কাজটি শুরু করার ইচ্ছে আছে। আর বাকি কাজগুলো পরিকল্পনা করে করবো। খুব বেশি সমস্যা পোহাতে হবে না বলে আশা করছি। দুই ঈদের মধ্যে পরীমনি অভিনীত শফিক হাসানের ‘ধূমকেতু’ ছবিটি মুক্তি পাবে। এ ছবিতে প্রথমবার দর্শকরা শাকিব খান ও তাকে একসঙ্গে দেখতে পাবেন।

এছাড়া এর মধ্যে শাহ আলম ম-লের ‘আপন মানুষ’, ওয়াকিল আহমেদের ‘কত স্বপ্ন কত আশা’, মালেক আফসারীর ‘অন্তর জ¦ালা’সহ আরো ৭-৮টি ছবি তার মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এসব ছবি প্রসঙ্গে পরীমনি বলেন, রোজা দার্জিলিংয়ে করলেও ঈদ ঢাকায় করার ইচ্ছে রয়েছে। আর কোরবানির ঈদে তো ‘রক্ত’ ছবিটি মুক্তি পাওয়ার কথা। বাকি ছবিগুলো পরিচালকদের ওপর নির্ভর করছে। মুক্তির সময় বা তারিখ তারা ভালো বলতে পারবেন। সবশেষে কথা হয় পরীমনির বিয়ে প্রসঙ্গে। কারণ, সাম্প্রতিক সময়ের আলোচিত আরেক অভিনেত্রী মাহিয়া মাহি এর মধ্যে বিয়ের কাজটি সেরে ফেলেছেন। তাই পরীমনির বিয়ের সানাই কবে বাজবে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি আপাতত ক্যারিয়ার নিয়েই বেশি ব্যস্ত। বিয়ে নিয়ে এখন ভাবছি না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য