পল্লীশ্রী’র উদ্যোগে পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সুরক্ষায় পাবলিক হেয়ারিং দিনাজপুর সংবাদাতা॥ পল্লীশ্রী’র উদ্যোগে দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে “পারিবারিক সহিংসতা ( প্রতিরোধ ও সুরক্ষা) আইন ২০১০ সম্পর্কে জনগনের ধারনা ও আমাদের করনীয় শীর্ষক পাবলিক হেয়ারিং” অনুষ্ঠিত হয়। অক্সফ্যাম ইন বাংলাদেশের সহযোগিতায় “লেট হার ডিসাইড এন্ড পার্টিসিপেট” প্রকল্পের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আইনটি সঠিক প্রয়োগের জন্য সর্বস্তরের মানুষের সচেতনতা বৃদ্ধি করতে হবে এবং আইনগত সহায়তার ক্ষেত্রে কোন প্রকার হয়রানির সম্মুখীন হলে প্রশাসনের পক্ষ হতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো জানান যে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে প্রতি বুধবার পাবলিক হিয়ারিং এর ব্যবস্থা রয়েছে। পারিবারিক সহিংততার শিকার কোন ব্যক্তি উক্ত দিনে তার অভিযোগ দাখিল করলে যথাযথ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস তিনি দেন।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল,  মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জিনাত আরা চৌধুরী,  জাতীয় মহিলা আইনজীবি সমিতির এডভোকেট তৈয়বা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, প্যানেল মেয়র মো: আহামেদুজ্জামান ডাব্লু, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান তারিকুন বেগম লাবুন, দিনাজপুর নাসিং ইন্সটিটিউট’র ইন্সট্রাক্টর শারমিন সাত্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা রেজভিন শারমিনাজ,প্রবীন রাজনীতিক আবুল কালাম আজাদ,এ্যাডভোকেট তৈয়বা বেগম। এছাড়া অনুষ্ঠানে জেলা এলায়েন্স এর সদস্যসহ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর, শিক্ষক, এডভোকেট, সাংবাদিক, নারী ক্লাবের সদস্যবৃন্দ, সিনিয়র স্টাফ নার্স এবং ছাত্রী-ছাত্রীরা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার জনাব শামসুন্নাহার এবং সঞ্চালকের দায়িত্ব পালন করেন পল্লীশ্রী’র শাহনাজ পারভীন।

পারিবারিক সহিংসতা প্রতিরোধে প্রশাসনের সাথে নারীদের যোগ সুত্র তৈরী করা, মিডিয়াতে এবং গ্রাম পর্যায়ে আইনটির প্রচারনা জোরদার করা, নারীর প্রতি পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সুরক্ষা আইনকে আরও শক্তিশালী করার জন্য নারী সংগঠনের মাধ্যমে নীতি নির্ধারকদের কাছে সুপারিশ প্রদান করা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য