জানাজাতেঁতুলিয়া সীমান্তের বিএসএফ’র গুলিতে নিহত বাংলাদেশী কৃষক সূজনের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার পঞ্চগড় মর্গে ময়না তদন্ত শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার স্ত্রী ও পিতা-মাতা পরিবারে সবার ছোট ছেলে হারানোর শোকে বার বার মূর্ছা যাচ্ছিল। এসময় প্রেমচরণজোত এলাকা বাসীর মনে মাঝে শোকের ছায়া নামে।

এদিকে দুপুর ১২ টায় তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসকড়ের টাইয়াগছ (মাঝিপাড়া) সীমান্তের মেইন পিলার ৪৩৬ এর সাব পিলার ২ এর মাঠে ব্যাটালিয়ন পর্যায়ে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে পঞ্চগড় ১৮ ব্যাটালিয়ন বিজিবি’র সিও লে.কর্ণেল আল হাকীম মোহাম্মদ নওশাদ এর নেতৃত্বে তেঁতুলিয়া কোম্পানী সদর সুবেদার দিদার আহমেদ সহ ২০ জনের প্রতিনিধি দল এবং ভারতের ১০৯ ষোল দিঘি বিএসএফ ব্যাটালিয়নের সিও লালা কৃষ্ণের নেতৃত্বে ২০জন সদস্য অংশগ্রহণ করেন।

ঘন্টাব্যাপী পতাকা বৈঠক শেষে বিজিবি জানায় দিন দুপুরে বিএসএফ বাংলাদেশী কৃষক সূজনকে গুলি করে হত্যার তীব্রপ্রাতিবাদ জানানোর পাশাপাশি ঘটনাটি সঠিক তদন্তের জন্য বিএসএফকে চাপ প্রয়োগ করা হয়েছে। পরবর্তীতে উভয় দেশের যৌথ প্রতিনিধির সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠণ ও ঘটনাটি সঠিক তদন্তের কথা রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য