ডোমারে ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণআবু ছাইদ, ডোমার, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার ভোগডাবুরী ও কেতকীবাড়ী ইউনিয়নে গত ১৭ ই মে ২০১৬ ইং রাতে ঘুর্ণিঝড়ের আঘাতে প্রায় ৭ শত ঘর বাড়ী ও একটি শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়। এ ব্যাপারে ১৮ই মে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা তরিৎ গতিতে ক্ষতি গ্রস্থ এলাকাগুলো পরিদর্শন শেষে প্রসাশনের পক্ষ থেকে তালিকা তৈরির নির্দেশ দেন।

তার এই নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে ভোগডাবুরী ও কেতকীবাড়ী ইউনিয়নের মধ্যে ক্ষতিগ্রস্থ ব্যাক্তিদের বসতবাড়ী তালিকা তৈরি করে ২৪ মে ২০১৬ ইং সকালের দিকে ভোগডাবুরী ইউনিয়নের একটি শিক্ষা প্রতিষ্ঠান সহ ৪ শত পরিবারকে ১০ কেজি করে চাল এবং ৯২ জন ব্যক্তির মধ্যে ৪৬ হাজার টাকা বিতরণ করে।
ডোমারে ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ
উক্ত অনুষ্ঠানের উপস্থিত ছিলেন ডোমার উপজেলা পি আই ও মশিয়ার রহমান, ডোমার উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি শরিফুল হক প্রামানিক, ভোগডাবুরী ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক হাফিজুর রহমান বকুল, জাকির হোসেন রাজা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান শহিদুল হোসেন লিটন, ইউনিয়ন পরিষদের সচিব মাহবুব।

অপর দিকে একই দিনে কেতকীবাড়ী ইউনিয়নের ৩ শত পরিবারকে ১০ কেজি করে চাল এবং ৭৫ জন ব্যক্তির মাঝে ৩৭ হাজার ৫ শত টাকা প্রদান বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্যাক অফিসার আব্দুস সামাদ, কেতকীবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সহিদুল ইসলাম, সম্পাদক রবিউল ইসলাম স্বাধীন এবং অন্যান্য নেতৃবৃন্দ। প্রদানকৃত সাহায্যের মধ্যে ত্রাণ মন্ত্রণালয় থেকে ২ ইউনিয়নের মধ্যে ২০ হাজার করে ৪০ হাজার টাকা অবশিষ্ট টাকা ডোমার উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য