স্বাস্থ্য সতর্কবানী বিল বোড স্থাপন ও পোষ্টার প্রশাসনের কর্মকর্তাদের নিকট প্রদানস্টাফ রিপোর্টার ॥ সোমবার কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি) দিনাজপুর কর্তৃক বাস্তবায়িত জেলা ট্রাস্ক ফোর্স কমিটি দিনাজপুর, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়নে বাংলাদেশ তামাক বিরোধী জোট, ওয়ার্ক ফর বেটার বাংলাদেশ ট্রাষ্ট এর সার্বিক সহযোগিতায় সিগারেটসহ তামাকজাত দ্রব্য ব্যবহারের কুফল নিয়ে সচিত্র স্বাস্থ্য শতর্কবানী বিলবোড ও শতর্কবানী পোষ্টার প্রশাসনের কর্মকর্তাদের নিকট প্রদান করা হয়।

“সচিত্র স্বাস্থ্য শতর্কবানী এখন মোড়কে” “ধুমপানের কারণে কন্ঠ নালীতে ক্যানসার হয়” “তামাক মৃত্যুর কারণ-তামাক ছাড়–ন” এইসব শতর্কবানী এখন সিগারেটের প্যাকেটের মোড়কের গায়ে মানুষকে সচেতন করছে। সিডিসি’র নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায় তার কর্মরত এলাকায় “সচিত্র স্বাস্থ্য শতর্কবানী এখন মোড়কে” সম্মিলিত বানী। দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের কিষান বাজারে, বোচাগঞ্জ উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পার্বতীপুর উপজেলা পরিষদ চত্বরে বিলবোড স্থাপন করেন।

এছাড়া সিডিসি’র নির্বাহী পরিচালকের নিকট হতে জেলা প্রশাসক মীর খায়রুল আলম এর পক্ষে এডিসি (সার্বিক) মোঃ আবু রায়হান মিঞার নিকট, পুলিশ সুপার মোঃ রুহুল আমিনের পক্ষে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (সদর) মোঃ ইলতুৎ মিস, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমানের পক্ষে সিএ মোঃ নুরুল ইসলাম শতর্কবানী সম্মিলিত পোষ্টার গ্রহণ করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু রায়হান মিঞা ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইলতুৎমিশ বলেন, সচিত্র স্বাস্থ্য শতর্কবানী সিগারেট, জর্দ্দা, গুল ইত্যাদি ব্যবহারের ফলে সাধারন মানুষ সচেতন হবে। যার ফলে অনেকাংশ তামাকজাত দ্রব্য ব্যবহারের মানুষ অনিহা প্রকাশ করবে এবং এই সব নেশা ছাড়তে বাদ্ধ হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য