নবাবগঞ্জে ভিক্ষুকদের পুর্নঃবাসন করতে সমাবেশনিজস্ব প্রতিনিধিঃ যেখানে ভিক্ষুক, সেখানেই পুর্নঃবাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলাকে ভিক্ষুকমুক্ত করে পুর্নঃবাসনের কর্মসূচী হাতে নিয়ে ৯টি ইউনিয়নে কাজ শুরু করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ বজলুর রশীদ।

শুক্রবার দুপুরে উপজেলার ৭নং দাউদপুর ইউনিয়নের ভিক্ষুকদের নিয়ে ডিগ্রী কলেজে সমাবেশ হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পেশাজীবি ভিক্ষুকদের বাছাই করতে ওই সমাবেশে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান সরকার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম.রুহুল আমিন প্রধান, দৈনিক প্রথম আলো’র বিরামপুর প্রতিনিধি এস.এম আলমীগর, ৭নং দাউদপুর ইউনিয়নের নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল-আজিম, উপ-সরকারী কৃষি কর্মকর্তা মোঃ ফাত্তাউজ্জামান, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার বলেছেন  সমাজের পেশায় যারা ভিক্ষুক রয়েছেন তাদের খুঁজে বের করে পুর্নঃবাসন করতে হবে।

তিনি এ সফল উদ্দ্যেগ বাস্তবায়নের জন্য এলাকার সচেতন ব্যক্তিবর্গ দানশীল, বে-সরকারী এনজিও, স্বেচ্ছাসেবী সংগঠনসহ মিডিয়াকর্মীদের সহায়তা কামনা করেছেন।

তিনি আরও বলেছেন উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৭নং দাউদপুর ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত করে পুর্নঃবাসন সৃষ্টির লক্ষ্যে কার্যক্রম অব্যহত রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য