বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির জেলা সম্মেলন-২০১৬ অনুষ্ঠিতনিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতি (রেজিঃ নং-এস-১৮৮০(৫৬)/৯৭) এর জেলা সম্মেলন-২০১৬ দিনাজপুরে অনুষ্ঠিত হয়েছে।

১১ মে বুধবার সকালে দিনাজপুর নাট্য সমিতিতে উক্ত জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব।

তিনি তার বক্তব্যে বলেন, একজন ডাক্তার বা কবিরাজকে মানুষের আস্থা অর্জন করা খুবই প্রয়োজন। কারন একটি মানুষ যখন অসুস্থ্য হয় তখন তার মানসিক অবস্থা ভাল থাকে না। তখন সে বিভিন্ন ডাক্তার বা কবিরাজ এর স্মরনাপন্ন হয়। আর যদি তখন সেই অসুস্থ্য রোগী ঠিকমত চিকিৎসা সেবা না পায় তখনই বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

তিনি আরো বলেন, একজন ডাক্তার বা কবিরাজ হিসেবে আপনাদের দায়িত্ব হচ্ছে অসুস্থ্য রোগীকে আন্তরিকতার সাথে সেবা প্রদান করা। আর আপনাদের এই আন্তরিকতাই রোগীকে ৫০ ভাগ সুস্থ্য করে তুলবে।

কবিরাজ মো. শহিদ এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির মহাসচিব হাকীম মো. হাবিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সেক্রেটারী ফজলে রাব্বি, ড্রাগ সুপার মো. রফিকুল ইসলাম, আলহাজ্ব হাকীম মো. দিদার চৌধুরী, হাকীম মো. আব্দুল হাই, কবিরাজ মো. ইসমাইল মোল্লা, বেঙ্গল আযুর্বেদিক এর মো. সাদেকুল ইসলাম স্বাধীন। এছাড়া অন্যান্যদের মধ্যে বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য