রবীন্দ্র নাথ ঠাকুরের গল্পের নায়িকা শশীবিশ্বকবি রবীন্দ্র নাথ ঠাকুরের গল্পের নায়িকা হলেন জনপ্রিয় অভিনেত্রী শারমিন জোহা শশী। এর নাম ‘পুত্রযোগ্য’। এটি পরিচালনা করেছেন নাহিদ হাসান পিয়াল। এটি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পুত্রযোগ্য’ শীর্ষক ছোট গল্প অবলম্বনে নির্মিত হয়েছে। এতে তার বিপরীতে অভিনয় করেছেন জিতু আহসান। একটি বিশেষ চরিত্রে দীপা খন্দকারকে রূপদান করতে দেখা যাবে। টেলিছবিতে শশীকে প্রভাবশালী একজনের স্ত্রী রূপে দেখা যাবে।

এর গল্প প্রসঙ্গে শশী বলেন, ‘এ টেলিছবিতে আমি সমাজের প্রভাবশালী একজনের স্ত্রী ভূমিকায় অভিনয় করেছি। কোনো কিছুর অভাব না থাকলেও একটি সন্তানের অভাব ছিল। তাই আমার স্বামী সবসময় আমার সঙ্গে খারাপ ব্যবহার করতে থাকেন। একসময় আমি সব ছেড়ে আত্মহত্যার পথ বেছে নেই। কিন্তু দীপা খন্দকার আমাকে আত্মহত্যা করতে না দিয়ে তার কাছে নিয়ে যায়। কিন্তু ঘটনাক্রমে আমি সন্তান সম্ভাবা হই। এরপর আমি স্বামীর কাছে না গিয়ে অন্যত্র চলে যাই। এভাবেই এর গল্প সামনের দিকে এগিয়ে যাবে।’

আজ একটি বেসরকারি একটি চ্যানেলে প্রচার হবে বলে নির্মাতা সূত্রে জানা যায়। বর্তমানে শশী খ- নাটকের পাশিপাশি ধারাবাহিকেও নিয়মিত অভিনয় করছেন। তার অভিনীত ধারাবাহিকগুলোর মধ্যে রয়েছে- আমিরুল ইসলাম অরুণের ‘শেফালী’, অমস্নান বিশ্বাসের ‘শূন্যতা’, এসএম শাহিনের ‘সোনাধান’, শামিম জামানের ‘আড়াল’ প্রভৃতি। এগুলো ছাড়াও সম্প্রতি তিনি নতুন দুটি ধারাবাহিকে অভিনয় শুরু করেছেন। এগুলো হচ্ছে সুমন আনোয়ারের ‘ভালোবাসা নয় প্রেম’ ও শাহাদৎ সুজনের ‘ছোটবউ’। খুব শিগগিরই নাটক দুটি যে কোনো চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য