Jail2বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে ভূয়া জন্ম নিবন্ধনের মাধ্যমে বাল্য বিবাহের প্রস্তুতি গ্রহন করার অপরাধে দুই জনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

উপজেলার মোহনপুর ইউনিয়ন বড় করিমপুর গ্রামের প্রেমনন্দ শর্ম্মার নাবালক মেয়ে সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী মিনতী রানী শর্ম্মা (১৪) ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রর উদ্যোগতার মাধ্যমে নিবন্ধনের বয়স বাড়িয়ে নিয়ে গোপনে বিবাহ দেওয়ার আয়োজন করে।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন গত বুধবার রাত ১১টায় কনের বাড়ীতে বিয়ের অনুষ্ঠানে অভিযান চালায়।

পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের উপস্থিতি বুঝতে পেরে বিয়ে অনুষ্ঠান থেকে বরযাত্রীসহ লোকজন পালিয়ে যায়। ম্যাজিষ্ট্রেটের ও পুলিশ বিয়ের অনুষ্ঠান থেকে কনের ভাই কমলা কান্ত শর্ম্মা (২৫) ও মোহনপুর ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র উদ্যোগতা কৃঞ্চনগর গ্রামের মৃত নজিম উদ্দিনের ছেলে মোঃ মাজাহারুল ইসলাম (৪১) কে গ্রেফতার করে।

তারা ভ্রাম্যমান আদালতে নিজেদের অপকর্মের অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে। ভ্রামমান আদালত তাদের অপরাধ বিবেচনা করে দু’জনকেই ৩ মাস ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন।

পুলিশ তাদেরকে দিনাজপুর জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য