গাইবান্ধায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের উদ্যোগে বিক্ষোভ মিছিলআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ সমাজতান্ত্রিক ক্ষেতমজুর কৃষক ফ্রন্ট ও বাসদ (মাকর্সবাদী) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ধান পাট গম ভুট্টাসহ সকল কৃষি ফসলের ন্যায্য মূল্য  নিশ্চিত করাসহ দিনমজুরদের জন্য আর্মিরেটে রেশন সরবরাহের দাবিতে বৃহস্পতিবার সকালে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি শহীদ মিনার থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদ (মার্কসবাদী)  আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, সদস্য সচিব মনজুর আলম মিঠু, কৃষক নেতা নিতাই  চন্দ্র বর্মণ, মাহবুবর রহমান খোকা প্রমুখ।

বক্তারা অবিলম্বে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়, দিনমজুরদের জন্য রেজিষ্ট্রেশন কার্ড, আর্মিরেটে রেশনসহ বছরে ন্যুনতম ১২০ দিনের কর্মসৃজন প্রকল্প চালু করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, প্রতিবছর ধান ক্রয়ের জন্য বরাদ্দকৃত সরকারী টাকা লুটপাট হয়। ক্ষেতমজুরদের জন্য বরাদ্দকৃত টিআর-কাবিখা, কর্মসৃজন প্রকল্প অনিয়ম-দুর্নীতিতে ভরপুর হয়।

ফলে প্রকৃত কৃষক ও ক্ষেতমজুররা সরকারী কোন সহায়তা পায় না। বক্তারা কৃষি কৃষক ক্ষেতমজুরদের রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য