গাইবান্ধায় প্রগতিশীল ছাত্র জোটের উদ্যোগে অর্ধদিবস হরতাল পালিতআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম সিদ্দিককের হত্যাকারী, কুমিল্লার তনুসহ বর্ষবরণে নারী লাঞ্ছনা, নারী-শিশু নির্যাতন ও ধর্ষণকারীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রগতিশীল ছাত্র জোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার অর্ধদিবস হরতাল পালিত হয়। হরতাল চলাকালে হরতালের সমর্থনে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে শহরের ১নং রেলগেটে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র জেলা শাখার সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, ছাত্রফ্রন্ট জেলা সভাপতি শামীম আরা মিনা, সাধারণ সম্পাদক পরমানন্দ দাস, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম মিলন, ছাত্র ইউনিয়ন জেলা সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রানু সরকার, আশা প্রমুখ।

বক্তারা তনুসহ সারাদেশে নারী, শিশু ধর্ষণ ও হত্যাকান্ডের বিচার, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড বহাল, হাইকোর্ট কর্তৃক প্রণীত যৌন নিপীড়ন বিরোধী নীতিমালা কার্যকর, পর্নোগ্রাফী ও মাদক প্রতিরোধ কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান। অবিলম্বে সারাদেশে গ্রেফতারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তি এবং সেই সাথে পুলিশী দমন, পীড়ন ও বাধার তীব্র নিন্দা জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য