সৌদি-ইরান দ্বন্দ্বে লাভ হবে ইসরাইলের: আয়াতুল্লাহ রাফসানজানি ইসলামি প্রজাতন্ত্র ইরানের নীতি নির্ধারণী পরিষদের প্রধান আয়াতুল্লাহ আকবর হাশেমি রাফসানজানি বলেছেন, ইরান ও সৌদি আরবের মধ্যে দ্বন্দ্বের কারণে দখলদার ইহুদিবাদী ইসরাইল লাভবান হবে।

তিনি আরও বলেন, এই দুই মুসলিম দেশের মধ্যে সহযোগিতা বাড়লে আন্তর্জাতিক অঙ্গনে গোটা মুসলিম বিশ্বের অবস্থান শক্তিশালী হবে। কিন্তু এ দু’টি দেশের মধ্যে মতবিরোধের কারণে মুসলমানদের অবস্থান দুর্বল হয়ে পড়েছে।

আর এর ফলে মুসলমানদের শত্রুরা বিশেষকরে ইহুদিবাদী ইসরাইল লাভবান হচ্ছে। একইসঙ্গে তিনি বলেন, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করার বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

আসলে এটি একটি পরিকল্পিত পদক্ষেপ যা দখলদার ইসরাইলের স্বার্থে করা হয়েছে। সম্প্রতি সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ মধ্যপ্রাচ্যের জনপ্রিয় সংগঠন হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করেছে।

যে হিজবুল্লাহ মুসলিম বিশ্বের প্রধান শত্রু ইহুদিবাদী ইসরাইলের মোকাবিলায় প্রতিরোধের প্রতীকে পরিণত হয়েছে, সেটাকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করায় বিশ্বের মুসলমানেরা বিস্মিত হয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য