ঠাকুরগাঁওয়ে এক্সট্রা মোহরারদের মানববন্ধনচাকুরী জাতীয়করণ করে পে-স্কেলভুক্ত করা এবং এক বছরের বকেয়া বেতন পরিশোধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল নবিস) এ্যাসোসিয়েশন ঠাকুরগাঁও জেলা শাখা।

আজ রোববার দুপুর ১২ টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নকল নবিসরা শহরের চৌরাস্তা মোড়ে সমবেত হয় এবং মানববন্ধন কর্মসূচি পালন করে।ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন নকল নবিস এ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুব আলম,সাধারন সম্পাদক বাবুল ইসলাম সহ অনেকে।

বক্তারা অভিযোগ করে বলেন,এক্সট্রা মোহরারদের দ্বারা রেজিষ্ট্রিকৃত দলিলের নকল কাজ সম্পন্ন করা হয়।অবিনাস যোগ্য স্থায়ী রেকর্ড সৃষ্টির মতো গুরুত্বপূর্ন কাজটি নকল নবিসদের দ্বারা করা হলেও সে তুলনায় তাদের  পারিশ্রামিকে দেওয়া হয় না।তাদের চাকুরী পে স্কেলভুক্ত না হওয়ায় সরকারি ছুটি ও অন্যান্য সুযোগ সুবিধা থেকে বন্চিত। রোগব্যাধি  বা মৃত্যুবরন করলে পরিবার পরিজন নিয়ে করুন পরিনতির শিকার হতে হয়।

একট্রা মোহরার গন বাড়িভাড়া,চিকিৎসা ভাতা শিক্ষা সহায়ক ভাতা ,৩টি মৌলিক অধিকার সহ যাতায়াত ভাতা টিফিন ভাতা ,মহার্ঘভাতা  এবং সরকারি যাবতীয় সুযোগ সুবিধা থেকে বন্চিত।বিশেষ করে নারী এক্সট্রাা মোহরারদের বিনা পারিশ্রমিকে মাতৃত্বকালীন ছুটি ভোগ করতে হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য