রুপালি পর্দাকেই বেশি প্রাধান্য দিচ্ছেন তিশাচলচ্চিত্রে থিতু হলেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। তিনি এখন ছোটপর্দার চেয়ে রুপালি পর্দাকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। বর্তমানে তিশা চারটি ছবির কাজ করছেন। এগুলো হচ্ছেথ ‘তোর নামে লিখেছি হৃদয়’, ‘অস্তিত্ব’, ‘মেন্টাল’ ও ‘ডুব’।

বর্তমানে তিশা ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার ‘ডুব’ শীর্ষক ছবির শুটিং করছেন। এ ছবিতে তিশার বিপরীতে অভিনয় করছেন হলিউড-বলিউডের জনপ্রিয় অভিনয় শিল্পী ইরফান খান। ছবিটি পরিচালনা করছেন মোস্তফা সরয়ার ফারুকী। এ ছবির ইংরেজি টাইটেল: ‘নো বেড অব রোজেস’।

এ ছবিতে আরো অভিনয় করছেন কলকাতার অভিনেত্রী পার্ণো মিত্র, বাংলাদেশের রোকেয়া প্রাচী প্রমুখ। এ ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে জাজ মাল্টিমিডিয়া, ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান। সম্প্রতি প্রথম লটের শুটিং করতে বাংলাদেশে আসেন ইরফান খান।

তিশা আগামী জুন থেকে ‘তোর নামে লিখেছি হৃদয়’ ছবির কাজ শুরু করবেন। যৌথ প্রযোজনার এ ছবিতে তিশার বিপরীতে অভিনয় করবেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা সোহম। বাংলাদেশের অনন্য মামুন ও কলকাতার ভুবন চ্যাটার্জির পরিচালনায় এ ছবিতে আরো অভিনয় করবেন বাংলাদেশের সুচরিতা, মিশা সওদাগর, ডন, কলকাতার খরাজ মুখার্জি, সুপ্রিয় প্রমুখ।

ছবিটি যৌথভাবে প্রযোজনা করবেন বাংলাদেশর এসএস মাল্টিমিডিয়া ও কলকাতার নায়াগ্রা এন্টারটেইনমেন্ট। এছাড়া অনন্য মামুন পরিচালিত ‘অস্তিত্ব’ শীর্ষক ছবিটি গত চার এপ্রিল বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে। এ ছবিতে তিশার বিপরীতে অভিনয় করেন আরিফিন শুভ। চলতি বছরের মে মাসে ছবিটি দেশব্যাপী মুক্তি পাওয়ার কথা রয়েছে। এ ছবিতে তিশা পরী চরিত্রে রূপদান করছেন। এখানে অসম প্রেমের বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে।

এদিকে, তিশা অভিনীত ‘মেন্টাল’ শীর্ষক ছবিটি শুটিং শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে। শামীম আহমেদ রনি পরিচালিত তারকা বহুল এ ছবিতে তিশার বিপরীতে অভিনয় করেছেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান। এছাড়া এ ছবিতে চিত্রনায়িকা আঁচল আঁখি, কণ্ঠশিল্পী পড়শী, মিশা সওদাগর, মৌসুমী হামিদ, শিমুল খানসহ অনেকে অভিনয় করেন।

তিশার মিডিয়াতে পথচলা মূলত গান দিয়ে। ১৯৯৫ সালে নতুন কুঁড়ির প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন তিনি। তিশা ‘এঞ্জেল ফোর’ নামের একটি ব্যান্ড দলও গঠন করেছিলেন। অনন্ত হীরার ‘সাতপেডে কাব্য’ শীর্ষক নাটকে শখের বশে অভিনয় করেন তিশা।

তিনি ২০০৩ সাল থেকে অভিনয় ও মডেলিংয়ে ব্যস্ত হয়ে পড়েন। তিনি এরপর নিয়মিত বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করে আসছেন। ২০০৯ সালে তার অভিনীত ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ শীর্ষক প্রথম চলচ্চিত্র মুক্তি পায়। এ ছবিটি পরিচালনা করেন মোস্তফা সরয়ার ফারুকী। এরপর ২০১০ সালে ‘রানওয়ে’, ২০১১ সালে ‘টেলিভিশন’, ২০১৫ সালে পিঁপড়া বিদ্যা’ মুক্তি পায়।

তিনি এখন ছোটপর্দার পাশাপাশি রুপালি পর্দায়ও নিয়মিত কাজ করে যাচ্ছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য