আফজাল হোসেনের উপস্থাপনায় গাইলেন সামিনা-ফাহমিদাছোট পর্দার বিশিষ্টজন আফজাল হোসেনকে বাংলাদেশ টেলিভিশনে সাধারণত অনুষ্ঠান উপস্থাপনায় দেখা যায় না। কিন্তু আজ ১৪২৩ বাংলা বছরের প্রথমদিনে বাংলাদেশ টেলিভিশনের একটি অনুষ্ঠানে উপস্থাপনা করতে দেখা যাবে তাকে।

চ্যানেলটির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদের সার্বিক তত্ত্বাবধানে এবং মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় সংগীতবিষয়ক অনুষ্ঠান ‘বাকবাকুম পায়রা’ উপস্থাপনা করেছেন আফজাল হোসেন। গত সোমবার অনুষ্ঠানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

এতে একসঙ্গে একই গানে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী। বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বাজিয়ে সহযোগিতা করেছে ব্যান্ড দলের গান। আফজাল হোসেন বলেন, বিটিভি কর্তৃপক্ষ এবং আমি চেষ্টা করেছি নতুন বাংলা বছরে দর্শককে ভালো একটি গানের অনুষ্ঠান উপহার দিতে।

আশা করি দর্শকের ভালো লাগবে। সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী ‘লীলাবালি লীলাবালি ভরা যৈবতী সইগো কী দিয়ে সাজাইমু তরে’ গানটি গেয়েছেন। সামিনা চৌধুরী বলেন, ‘বাকবাকুম পায়রা’ অনুষ্ঠানটিতে নতুনত্ব আছে। আমরা দুবোন চেষ্টা করেছি শ্রোতা-দর্শককে নতুন কিছু উপহার দিতে।

আশা করি ভালো লাগবে সবার। ফাহমিদা নবী বলেন, আফজাল ভাইয়ের উপস্থাপনায় একই অনুষ্ঠানে দুই বোন গান গাইতে পেরে সত্যিই খুব ভালো  লেগেছে। অনুষ্ঠানটিতে দর্শক ভিন্নতা খুঁজে পাবেন। বিটিভি সূত্রে জানা গেছে, পহেলা বৈশাখের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর অনুষ্ঠানটি প্রচার হবে।

এদিকে আফজাল হোসেন জানান, আসছে ঈদ উপলক্ষে তিনি আরিফ খানের নির্দেশনায় একটি নাটকের শুটিংয়ে অংশ নেবেন শিগগিরই। সামিনা চৌধুরী তার নিজের গাওয়া ‘বৈশাখ দেয় হাঁক’ গানটির মিউজিক ভিডিও নির্মাণ নিয়ে গত মঙ্গলবার ব্যস্ত ছিলেন সারা দিন। মিউজিক ভিডিওটি সামিনা চৌধুরী নিজেই নির্মাণ করেছেন। অন্যদিকে ফাহমিদা নবীর উপস্থাপনায় গত শুক্রবার থেকে বাংলাভিশনে প্রচার শুরু হয়েছে গান নিয়ে আড্ডাবিষয়ক অনুষ্ঠান ‘সুরের আয়না’।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য