Takaরংপুরের পাগলাপীরসহ বিভিন্নস্থানে চলছে দাদনের রমরমা ব্যাবসা। দাদন ব্যবসায়ীদের খপ্পরে পড়ে অনেকেই নি:স্ব হয়ে এলাকা ছেড়ে, পরিবার পরিজন নিয়ে পালিয়ে বেড়াচ্ছে। আর কেউ বা হারাচ্ছে সহায় সম্বল ও ভিটেমাটি। তাদের জিম্মিদশায়  মানুষ আতঙ্কে দিন যাপন করতেছে।

সরেজিমেন জানা গেছে, পাগলাপীর ৭ থেকে ৮ জন দাদন ব্যবসায়ী দাপিয়ে বেড়াচ্ছে। তাদের খপ্পরে পড়ে অনেক মানুষকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির শিকার  হচ্ছে। ভুক্তভুগি  ঋণ গৃহিতা টাকা পরিশোধে ব্যর্থ হইলে তাদের বাহিনী কর্তৃক জোরপূর্বক স্থাবর অস্থাবর সম্পত্তি লিখে নিয়ে পথে বসিয়ে দিচ্ছে। কেউ কেউ তাদের ভয়ে বাড়ী ঘর ছেড়ে অন্যত্র পালিয়ে থেকে মানবেতর জীবনযাপন করছে।

জানা গেছে, কিছুদিন আগে পাগলাপীরের অমূল্য সরকারের মেয়ে নুপুরকে বাড়ী হতে জোরপূর্বক তুলে তার ৪৮ শতাংশ জমি লিখে নেয়া হয়। এছাড়া আবুল কালাম নামে এক ব্যক্তি  দাদন এর টাকা পরিশোধে ব্যর্থ হলে স্বপরিবারে এলাকা ছেড়ে পালিয়েছে। এইভাবে অর্থ উপার্জন করে দাদন ব্যবসায়ীরা কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। এরাকায় সাধারন জনগণকে হেনস্তা করার জন্য দাপিয়ে বেড়াচ্ছে।

এলাকাবাসীদের সাথে কথা বলে জানা যায় যে, ইতিপূর্বেও তারা তাদের এই জিম্মিদশা থেকে মুক্তি পেতে একাধিকবার আবেদন করেও কোন সুফল পায়নি। তাই তারা আতঙ্ক ও হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন। এলাকাবাসী তাদের জিম্মিদশা হতে মুক্তি পেতে সকল প্রশাসন এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামণা করছেন

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য