নবাবগঞ্জে নৌকা, ধানের শীষ ও স্বতন্ত্র প্রার্থীর ত্রিমূখী লড়াইনিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় শে মার্চ/২০১৬ ইং অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ বজলুর রশীদ জানান- ইউনিয়ন পরিষদ নির্বাচনের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

নিরাপত্তার জন্য বিভিন্ন কেন্দ্রে প্রশাসনিক তৎপরতা জোরদার করা হয়েছে। ভোটারেরা যাতে করে তাদের মনোনীত প্রার্থীকে ভোট দিতে পারে সে বিষয়ে আইন শৃংখলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দিনাজপুরের নবাবগঞ্জে এই প্রথমবারের মত নৌকা, ধানের শীষ ও স্বাতন্ত্র প্রার্থী নিয়ে ত্রি-মূখী লড়াইয়ে প্রতীক বরাদ্দ নিয়ে মাঠে নেমেছে প্রার্থীরা।

৩১ শে মার্চ অনুষ্ঠিত ইউ,পি নির্বাচনে উপজেলার ৯ টি ইউনিয়নে ইউ.পি চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ইউ.পি সদস্যা ও সাধারণ সদস্যরা গত ২ রা মার্চ ব্যাপক গণসংযোগ ও প্রচারণায় মাঠে নেমেছে। এতে করে গ্রামীন জনপথে চাঙ্গা হচ্ছে রাজনীতি। উপজেলার বিভিন্ন হোটেল রোস্তরায় স্ব স্ব দলের প্রার্থীদের বিজয়ী করতে প্রার্থীসহ কর্মীদের রাতের ঘুম হারাম হয়েছেন।

১নং জয়পুর ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে মোঃ আয়নুল হক চৌধুরী, ধানের শীষ প্রতীকে শওকত আলী মহব্বত, স্বতন্ত্র থেকে ঘোড়া প্রতীকে লিটন চন্দ্র মন্ডল।
২নং বিনোদনগর ইউনিয়নের আওয়ামীলীগের নৌকা প্রতীকে মোঃ জিয়াউর রহমান মানিক, বিএনপি’র ধানের শীষ প্রতীকে নজরুল ইসলাম, স্বতন্ত্র থেকে মোটর সাইকেল প্রতীকে মনোয়ার হোসেন।
৩নং গোলাপগঞ্জ ইউনিয়নের নৌকা প্রতীকে আওয়ামীলীগের  মনোনীত আঃ রাজ্জাক, বিএনপি’র ধানের শীষ প্রতীকে মুহাম্মদ আব্দুর রউফ ও স্বতন্ত্র থেকে মোটর সাইকেল প্রতীকে রাশেদুল ইসলাম, ঘোড়া মার্কা প্রতীকে হাসান আলী ও চশমা প্রতীকে রহমতুল্লা আজাদী।
৪নং শালখুরিয়া ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকে মোকাররম হোসেন, বিএনপি’র ধানের শীষে এনামুল হক, স্বতন্ত্র থেকে আনারস প্রতীকে তারা মিয়া।
৫নং পুটিমারা ইউনিয়নে আ’লীগের নৌকা প্রতীকে সরোয়ার হোসেন, বিএনপি ধানের শীষে মমতাজ মন্ডল, স্বতন্ত্র থেকে আনারস প্রতীকে আঃ কাদের মন্ডল ও চশমা প্রতীকে আঃ সাত্তার মন্ডল।
৬নং ভাদুরিয়া ইউনিয়নের আ’লীগের মনোনীত নৌকা প্রতীকে বাবুল আহসানুল কবীর শামীম, বিএনপি’র ধানের শীষে হামিদুল ইসলাম, স্বতন্ত্র থেকে আনারস প্রতীকে মোকছেদ আলী মন্ডল, মোটর সাইকেল প্রতীকে আসমান জামিল ও ইসলামী আন্দোলন থেকে হাতপাখা প্রতীকে রবিউল ইসলাম।
৭নং দাউদপুর ইউনিয়নে আ’লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে আব্দুল্লাহ হিল-আজীম সোহাগ, বিএনপি’র ধানের শীষে তরিকুল ইসলাম, স্বতন্ত্র থেকে আনারস প্রতীকে মোঃ মাওলানা লুৎফর রহমান ও আটোরিক্সা প্রতীকে হাফিজুর রহমান।
৮নং মাহমুদপুর ইউনিয়নে আ’লীগের মনোনীত নৌকা প্রতীকে ফয়সাল হোসেন, বিএনপি’র ধানের শীষে খলিলুর রহমান, স্বতন্ত্র থেকে আনারস প্রতীকে নায়েব আলী সরকার, চশমা প্রতীকে রহিম বাদশা, মোটর সাইকেল প্রতীকে এ্যাড: নজমাল হক।
৯নং কুশদহ ইউনিয়নে আ’লীগের মনোনীত নৌকা প্রতীকে আবু শাহাদৎ মোঃ সায়েম আলী, বিএনপি’র ধানের শীষে আনারুল আজীম, স্বতন্ত্র থেকে মোটরসাইকেল প্রতীকে আতিকুর রহমান ও আনারস প্রতীকে খায়রুজ্জামান।

উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আতাউল হক জানান- উপজেলার ৯টি ইউনিয়নে  ভোটার ১ লাখ ৬৭ হাজার ৫শত ৪৪ জন। এর মধ্যে পুরুষ ৮৪ হাজার ২০৮ ও মহিলা ৮৩ হাজার ৩৩৬ জন। কেন্দ্র সংখ্যা ৮১।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য