দিনাজপুর পল্লীশ্রী’র উদ্যোগে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে

ছবিঃ জিন্নাত হোসেন, দিনাজপুর।

ওয়েব ডেস্কঃ ৩০ মার্চ বুধবার পল্লীশ্রী’র প্রশিক্ষন কক্ষে পল্লীশ্রী’র সমৃদ্ধি কর্মসূচীর আওতায় সমৃদ্ধি স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হযেছে। প্রশিক্ষণে ১২ জন স্বাস্থ্য সেবিকা ও ০২ জন স্বাস্থ্য সহকারী অংশগ্রহন করছে।

০২ দিনের এই প্রশিক্ষণটি পরিচালনায় রয়েছেন, ডাঃ আয়েশা আক্তার বানু কনসালটেন্ট (অবসঃ) গাইনী বিভাগ,দিনাজপুর মেজিক্যাল কলেজ, ফৌজিয়া ইয়াসমিন, প্রকল্প সমন্বয়কারী সমৃদ্ধি প্রকল্প, স্নিগ্ধ্যা রাণী রায়, স্বাস্থ্য সহকারী সমৃদ্ধি প্রকল্প।

প্রশিক্ষনের শুরুতে উদ্বোধণ করেন প্রোগ্রাম ম্যানেজার জনাব, সৈয়দ মোস্তফা কামাল। সমৃদ্ধি কর্মসূচী’র আওতায় ০২ নংরক্কাবাদ ইউনিয়নের মানুষের স্বাস্থ্য ও পুষ্টির প্রাথমিক সেবাসহ বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা স্বাস্থ্য ক্যাম্প, সাপ্তাহিক স্যাটেলাইট ক্লিনিক, স্ট্যাটিক ক্লিনিক ও চক্ষু ক্যাম্প ও ছানি ও চোখের অন্যন্য অপারেশন, ডায়াবেটিক টেষ্টসহ বিভিন্ন সেবা বিনামূল্যে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য পিকেএসএফ ও পল্লীশ্রী’র অর্থায়নে ২০১২ সন থেকে সমৃদ্ধি কর্মসূচী’র কার্যক্রবম বিরল উপজেলার ০২ নং ফরক্কাবাদ ইউনিয়নের ৫৭৪৬টি পরিবারের ২৫৯৯৭ জন উপকারভোগীকে নিয়ে শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, স্যানিটেশন, ভিক্ষুক পূর্ণবাসন, যুব কর্মসংস্থান, এলাকার উন্নয়নে সাকোঁ নির্মান ও ঔষধী গাছের চাষসহ ইত্যাদি বিষয়ে কাজ করে যাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য