ব্লাস্টের মানবাধিকার ও তথ্যানুসন্ধান বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিতস্টাফ রিপোর্টার ॥ মঙ্গলবার বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) দিনাজপুর আয়োজিত কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস প্রকল্পের আওতায় দিনব্যাপী ন্যায়বিচার ফোরাম এর সদস্যদের নিয়ে মানবাধিকার ও তথ্যানুসন্ধান বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। প্রশিক্ষন কোর্স পরিচালনা করেন ব্লাস্ট দিনাজপুর ইউনিটের সমন্বয়কারী এ্যাডঃ সিরাজুম মুনিরা ও ব্লাস্ট রাজশাহী ইউনিটের সমন্বয়কারী এ্যাডঃ আব্দুস সামাদ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্লাস্ট দিনাজপুর ইউনিটের এ্যাডভোকেসী অফিসার এ্যাডঃ হারুন-অর-রশিদ। প্রশিক্ষনে সদস্যদের মানবাধিকার, মানবাধিকারের সার্বজনীন ঘোষনাপত্র ১৯৪৮, মানবাধিকার লঙ্ঘন ও অপরাধ, অনুসন্ধ্যান, তদন্ত, তথ্যানুসন্ধ্যান, অনুসন্ধান ও তদন্তের পার্থক্য, তথ্যানুসন্ধান কেন প্রয়োজন বা এর গুরুত্ব, নীতিমালা, প্রতিবেদন এবং প্রতিবেদনের বিভিন্ন প্রয়োগ বিষয় আলোচনা করা হয়।

উক্ত প্রশিক্ষনে অংশ নেন কানিজ ফাতেমা, এ্যাডঃ কহিনুর পারভীন চিস্তি, মোঃ ফয়সাল হাবিব সুমন, সিমন মুর্মু, এ্যাডঃ রইস উদ্দীন আহাম্মেদ, ড. মাসুদুল হক, রকেয়া বেগম লাইজু, সুলতান কামাল উদ্দিন বাচ্চু, ডাঃ আয়শা আক্তার বানু, কাশী কুমার দাস, মতিউর রহমান, আব্দুর রাজ্জাক ও ড. সৈয়দ রেদওয়ান টিটো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য