যানবাহনের স্ট্যান্ডপঞ্চগড়ে বোদা উপজেলার বোদা-দেবীগঞ্জ-পঞ্চগড় ঠাকুরগাঁও মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ভ্যান, অটোরিকশা ও সিএনজি যানবাহনের স্ট্যান্ড বসায় প্রতিদিন যানজট সৃষ্টি হচ্ছে। এতে যে কোন মহুতে বড় ধরনের র্দুঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে। সরেজমিনে দেখা যায়, বোদা কোচ স্ট্যান্ডের ব্রীজ সংলগ্ন মহাসড়কের দুই পাশে সারিবন্ধ ভাবে দাঁড়িয়ে থাকে ১৫-২০টি ভ্যান, অটোরিকশা ও সিএনজি।

নছিমন, ভ্যান, অটোরিকশা ও সিএনজি যানবাহনের স্ট্যান্ড থাকায় বোদা-ঠাকুরগাঁও মহাসড়কে সন্ধ্যাবেলায় প্রতিদিন ঢাকাগামী নাইট কোচগুলো আসার সঙ্গে সঙ্গে শুরু হয়ে তীব্র যানজট। এতে ভোগান্তিতে পড়ে পথচারী সহ শহরবাসী।

এছাড়াও বোদা-দেবীগঞ্জ মহাসড়কে হাটের দিনগুলোতে বিশেষ করে শনিবার ও বুধবার ৫০-৭০টি নসিমন ভটভটি, পিকআপ ভ্যান ও ছোট ট্রাকগুলো গরু আনা নেয়ার জন্য বোদা গালর্স স্কুলের মোড় থেকে শুরু করে শিমুলতলী মোড় পর্যন্ত সড়কের দুই পাশে^ সারি সারিবন্ধ ভাবে দাড়িয়ে থাকে। কোন সময় রাস্তার উপরে ভটভটি, নছিমন, করিমন, পিকআপ ভ্যানগুলো দাঁড়িয়ে থাকে।

এতে স্কুল-কলেজের শিক্ষার্থী সহ সাধারণ যাত্রীদের যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু আউয়াল বলেন, মাসিক আইনশৃঙ্খলা কমিটির সম্বনয় সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। থানা প্রশাসনকে বিষয়টি সুরাহা করার ব্যবস্থা গ্রহন করার নির্দেশ প্রদান করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য