ওয়াশিংটনে পরমাণু হামলা হবে উ কোরিয়ার হুমকিআন্তর্জাতিক ডেস্কঃ উত্তর কোরিয়া হুমকি দিয়ে বলেছে, আমেরিকা যদি উস্কানি দেয় তবে সরাসরি ওয়াশিংটনে পরমাণু হামলা চালানো হবে। ‘শেষ সুযোগ’ নামের চার মিনিটের একটি ভিডিও ফুটেজের মাধ্যমে এ হুমকি দেয়া হয়েছে।

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ওয়াশিংটনে আঘাত হানছে সে দৃশ্য কম্পিউটার অ্যানিমেশনের মাধ্যমে এ ভিডিও ফুটেজে ফুটিয়ে তোলা হয়েছে। ভিডিও’তে দেখা গেছে, পৃথিবীর আবহমণ্ডল দিয়ে ছুটে যাচ্ছে আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র। তারপর এটি ওয়াশিংটনের লিংকন মেমোরিয়ালের কাছে আঘাত হানছে এবং সেখানে পরমাণু বোমার বিস্ফোরণ ঘটছে।

ভিডিও’তে কোরিয় ভাষায় বলা হয়েছে, মার্কিন সাম্রাজ্যবাদ যদি উস্কানি দেয় হবে তবে পিয়ংইয়ং আগাম পরমাণু বোমার হামলা চালিয়ে তার জবাব দেবে।

এতে আরো বলা হয়, আমেরিকার বেছে নিতে হবে সে কি চায়। আমেরিকা নামে কোনো দেশ এ গ্রহে থাকবে না তা মুছে যাবে সে সিদ্ধান্ত আমেরিকাকেই নিতে হবে।

এ ছাড়া, ভিডিওর বেশির ভাগ জুড়েই গত কয়েক বছরে উত্তর কোরিয়ার কাছে “আমেরিকার শোচনীয়” পরাজয়ের ধারাবাহিক ইতিহাস তুলে ধরা হয়েছে। এতে ১৯৯৪ সালে একটি মার্কিন হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার এবং ১৯৬৮ সালে মার্কিন জাহাজ পুয়েবলো আটকের ঘটনাও তুলে ধরা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য