চিরিরবন্দর উপজেলাকে বাল্যবিবাহমুক্ত ঘোষনা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রীচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের পাশাপাশি  নারীদেরও শতভাগ উন্নয়নে উন্নীত করার জন্য কাজ করে যাচ্ছে।

শুক্রবার বেলা ১১টায় চিরিরবন্দর উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলাকে বাল্যবিবাহমুক্ত ঘোষনা অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। তিনি আরও বলেন, প্রথম শ্রেণি থেকে মাষ্টার্স ডিগ্রী পর্যন্ত বিনা বেতনে শিক্ষার ব্যবস্থা ও উপবৃত্তি প্রদান বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী বলেন, ইতিপূর্বে অনেক সরকারের পরিবর্তন ঘটেছে কিন্তু নারীর উন্নয়নে কোন সরকার কাজ করেনি। দেশে ও বিদেশে বাংলাদেশের নারীরা যে অবদান রেখে চলেছে বিশ্বের কোন দেশের নারী এখন পর্যন্ত  কর্মক্ষেত্রে এতবড় ভূমিকা রাখতে পারেনি।

বাল্যবিবাহ প্রতিরোধে তিনি মসজিদের ঈমাম, পুরোহিত নিকাহ রেজিষ্টার, আইন শৃংখলা বাহিনী, ইউপি চেয়ারম্যান, সদস্য, সুসীল সমাজের নের্তৃবৃন্দ রাজনৈতিক নের্তৃবৃন্দদেরকে উদ্যোগী হওয়ার আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য জেড এইচ মোহাম্মদ আলী শামীম, মন্ত্রীপত্নি শাহীন আলী, চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আয়ুবর রহমান শাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুুকুল সদস্য আজিম উদ্দিন সরকার গোলাপ, যুবলীগ সম্পাদক সোলায়মান গনি, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম কাজী মোহাম্মদ আলী, এজিএম আব্দুল আলিম, সমাজসেবা কর্মকর্তা মঈনুল ইসলাম, মৎস্য কর্মকর্তা শামসুল হকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও রাজনৈতিক নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় ৩৪৮ জনকে মাতৃত্বকালীন ভাতার কার্ড বিতরণ, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় উপজেলার বাঙ্গাবাড়ী, তুলশীপুর, শ্যামনগর, ভবানীপুর, নওখৈর, রসুলপুর, খোচনা,আন্ধারমুহা, রাজাপুর ও তালপুকুর গ্রামের ৫৪৪ বাড়িতে নতুন বিদ্যুৎ সংযোগ লাইনের উদ্বোধন, সমাজসেবা অধিদপ্তরের আওতায় ক্যান্সার, কিডনী ও লিভার সিরোসিস ৯ জন রোগীকে ৫০ হাজার টাকা করে মোট সাড়ে ৪ লক্ষ টাকার চেক বিতরণ ও মৎস্য অধিদপ্তরের আওতায় ৯৩৬ নিবন্ধিত জেলেকে আইডি কার্ড বিতরণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য