বোদায় বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে বিশ্ব পানি দিবস উদযাপনমোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদাঃ পঞ্চগড়ে বোদায় বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে বিশ্ব পানি উদযাপন করা হয়েছে। বিশ্ব পানি দিবস উপলক্ষে র‌্যালী আলোচনা সভা, উপস্থিত বক্তৃতা, নিধারিত বক্তৃতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার ২২ মার্চ বেংহারী বনগ্রাম ইউনিয়ন পরিষদের আয়োজনে ইএসডিও’র এসএলইডব্লিউপি প্রকল্প ও ওয়াটার এইড বাংলাদেশ এতে সহযোগিতা করেন।

মানিকপীর দ্বি-মুখি উচ্চ বিদ্যালয় হতে একটি র‌্যালি বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউনিয়ন ফেসিলিটেটর মোঃ রমজান আলী, সহকারী শিক্ষক আশরাফ আলী সহ বিভিন্ন ক্লাসের ছাত্র-ছাত্রীরা। একই সময়ে ধকরাহাট উচ্চ বিদ্যালয়, তেুপুকুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, তেপুকুরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়। এ সময়  উক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অপর দিকে অনুরুপ ময়দানদিঘী ইউনিয়ন পরিষদের আয়োজনে ময়দানদিঘী বালিকা উচ্চ বিদ্যালয় হতে একটি র‌্যালী বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষক মোঃ আননুর ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী শিক্ষক দবিরুল ইসলাম, ইউনিয়ন ফেসিলিটেটর মোছাঃ মেরিনা বেগম, সহকারী শিক্ষক আবু সায়েদসহ বিভিন্ন ক্লাসের ছাত্রীরা। একই সময়ে পাথরাজ আদর্শ উচ্চ বিদ্যালয় ও ধনীপাড়া গাইঘাটা বালিকা উচ্চ বিদ্যালয়ে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়। এ সময়  উক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুরুপ সাকোয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সাকোয়া বালিকা উচ্চ বিদ্যালয় হতে একটি র‌্যালী বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষক নিতিশ কুমার বকসীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইএসডিও’র কমিউনিটি ডেভলাপমেন্ট অফিসার মানিক সরকার, ইউনিয়ন ফেসিলিটেটর মোছাঃ আয়শা ছিদ্দিকা সহ বিভিন্ন ক্লাসের ছাত্রীরা। একই সময়ে বকসীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়। এ সময়  উক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুরুপ চন্দনবাড়ি ইউনিয়ন পরিষদের আয়োজনে চন্দনবাড়ি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় হতে একটি র‌্যালী বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষক মনতাজ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইএসডি’র কমিউনিটি ডেভলাপমেন্ট অফিসার মানিক সরকার, ইউনিয়ন ফেসিলিটেটর মোছাঃ লায়লাতুন নেহার সহ বিভিন্ন ক্লাসের ছাত্র-ছাত্রীরা। একই সময়ে বলরামহাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়। এ সময়  উক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুরুপ পাঁচপীর ইউনিয়ন পরিষদের আয়োজনে বৈরাতী উচ্চ বিদ্যালয় হতে একটি র‌্যালী বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণু চন্দ্র বর্মনের সভাপতিত্বে ইউ’পি চেয়ারম্যান মোঃ কাদেরুল ইসলাম কাবুল, ইএসডিও’র কমিউনিটি ডেভলাপমেন্ট অফিসার মানিক সরকার, ইউনিয়ন ফেসিলিটেটর মোঃ ওয়াজির হাসান সহ বিভিন্ন ক্লাসের ছাত্র-ছাত্রীরা। এ সময় উক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুরুপ মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের আয়োজনে বামনহাট উচ্চ বিদ্যালয় হতে একটি র‌্যালী বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি চৈত্যরাম সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ সেরাজুল ইসলাম, ইউনিয়ন ফেসিলিটেটর মোছাঃ কবিতা রানী সহ বিভিন্ন ক্লাসের ছাত্র-ছাত্রীরা। একই সময়ে জংলীপীর উচ্চ বিদ্যালয়ে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়। এ সময়  উক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুরুপ বড়শশী ইউনিয়ন পরিষদের আয়োজনে বড়শশী উচ্চ বিদ্যালয় হতে একটি র‌্যালী বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষক আব্দুর রহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন  বড়শশী ইউ’পি চেয়ারম্যান রেজাউল করিম প্রধান খোকা, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মউর রহমান, ইউনিয়ন ফেসিলিটেটর মোঃ হালিম উদ্দীন সহ বিভিন্ন ক্লাসের ছাত্রীরা। একই সময়ে বড়শশী বিএল বালিকা উচ্চ বিদ্যালয় ও বড়শশী ইডেন উচ্চ বালিকা উচ্চ বিদ্যালয়ে বিশ্ব পানি দিবস উদযাপন করা হয়। এ সময়  উক্ত বিদ্যালয়ের ছাত্রী, শিক্ষক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য