পলাশবাড়ীতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিতআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ সারাদেশের ন্যায় গাইবান্ধার পলাশবাড়ীতে বিপুল উৎসব মুখর ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পলাশবাড়ী পিয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়সহ উপজেলার ৪৭টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীন ভাবে দুপুর ২টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সকাল থেকেই উপজেলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে.এম মামুনুর রশিদ ও উপজেলা একাডেমিক সুপারভাইজার নির্মল কুমার রায় সদরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পলাশবাড়ী পিয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নির্বাচন কেন্দ্র পরিদর্শন করেছেন। এসময় পিয়ারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.এম আব্দুল বারী, ম্যানেজিং কমিটির সদস্য সুরুজ হক লিটন উপস্থিত ছিলেন।

সকাল থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নির্বাচন কেন্দ্র ঘুরে দেখা গেছে, স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীদের মধ্যে থেকেই প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট, আনসার ভিডিপি ছাড়াও প্রার্থী, ভোটারসহ আইনশৃংখলার দায়িত্বে ছিলেন সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সার্বিক সহযোগিতায় ছিলেন সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অবিভাবক।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে.এম মামুনুর রশিদ জানান, ‘আজকের শিশু-আগামী দিনের উজ্জ্বল নক্ষত্র’। কৈশর থেকে গণন্ত্রের চর্চাসহ অন্যের মতামতের উপর শতভাগ সহিষ্ণুতা-শ্রদ্ধা প্রদর্শন করা। শিক্ষকদের সহায়তা, শতভাগ শিক্ষার্থী ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা, শিখন- শেখানোর কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা। শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশগ্রহণ ছাড়াও ক্রীড়া, সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করাই হচ্ছে এ নির্বাচনের উদ্দেশ্য। একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে ৭ জন প্রতিনিধির সমন্বয়ে এক বছরের জন্য স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য