বীরগঞ্জে শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশ কেন্দ্র সমুহে জাতীয় শিশু দিবস উদ্যাদনবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশ কেন্দ্র সমুহের জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশ কেন্দ্র সমূহের শিশুদের সুরক্ষা ও অধিকার নিশ্চিত করণের লক্ষ্যে লাবনী ফাউন্ডেশনের আয়োজেন এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় উপজেলার সুজালপুর ইউনিয়নের জগদল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লাবনী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক প্রিয়ম রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডিপি ওয়ার্ল্ড ভিশনের সিনিয়র এডিপি ম্যানেজার এডভেন্ট ট্রিপল্যন্ড বিশেষ অতিথি ছিলেন, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপত মোঃ আবেদ আলী, জুলিয়ান বিশ্বাস, নিরঞ্জন বর্মন, আলোবতি সরেন, ও যোসেফ মিন্জ সহ অন্যরা।

প্রধান অতিথি এডভেন্ট ট্রিপল্যন্ড বলেন, পরিবার ও সমাজের মধ্যে রেখেই শিশুদের উন্নয়ন নিশ্চিত করতে হবে বিশেষ ভাবে যারা বেশী দুর্দশাগ্রস্থ। সমাজের সকল স্থরে আলোচনা ও সংলাপেই কেন্দ্রই হলো এ শিশু কল্যানের মাধ্যম। শিশুদের কল্যাণ ও শিশু সুরক্ষা নিশ্চিত করার জন্য সকলের অংশ গ্রহণ আরোও শক্তিশালী করতে হবে।

উপজেলার নিজপাড়া ইউনিয়নের ১১৬ পাল্টাপুর ইউনিয়নের ১১৭, মোহনপুর ইউনিয়নের ১৪৭, সুজালপুর ইউনিয়নের ৯১ ও পৌরসভার ১২১ জন সহ ৫ টি ইউনিয়নের ২৫টি গ্রামের ৫৯২ জন শিশু জাতীয় শিশু দিবস উদ্যাপনে অনষ্ঠানে অংশ গ্রহন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য