Hili 1ওয়েব ডেস্কঃ স্থানিয় প্রশাসন ও ব্যবসায়িদের মধ্যে ফলপ্রসু আলোচনা হওয়ায় দীর্ঘ ১৫দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সব ধরণের পাথর আমদানি কার্যক্রম শুরু হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি বন্দরের বেসরকারি অপারেটর পানামা পোর্টের অভ্যন্তরে পর্যাপ্ত জায়গা না থাকা সহ অব্যবস্থাপনার অভিযোগ এনে এই বন্দর দিয়ে পাথর রপ্তানি বন্ধ রেখেছিল ভারতীয় ব্যবসায়িরা।
[ads1]
বন্দরের ব্যবসায়িরা জানান, হিলি স্থলবন্দর দিয়ে পদ্মাসেতু নির্মাণ কাজসহ বিভিন্ন উন্নয়ন কাজের জন্য স্টোন বোল্ডার ও স্টোন চিপস পাথর আমদানি করা হচ্ছিল। কিন্তু বন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্টের অভ্যন্তরে পর্যাপ্ত জায়গা না থাকায় ভারত থেকে পাথরবোঝাই ট্রাকগুলিকে বাংলাদেশে আসার পর রাস্তার ওপর ঘন্টার পর ঘন্টা দাঁড় করিয়ে রাখা হতো। এতে সময়মত ট্রাক থেকে পাথর খালাস ও পরিবহন না যেতো না।

এতে অতিরিক্ত ট্রাকভাড়া গুণতে হতো ভারতের ব্যবসায়িদেরকে। এছাড়া পাথর খালাস ও পরিবহন করার মত পর্যাপ্ত যন্ত্রপাতিও নেই পানামা পোর্ট কর্তৃপক্ষের। এসব কারণে গত ১৬ ফেব্রুয়ারি থেকে অনিদিষ্টকালের জন্য হিলি স্থলবন্দর দিয়ে পাথর রপ্তানি বন্ধ রাখেন ভারতীয় ব্যবসায়িরা।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য