সরকার বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় নানা পদক্ষেপের মাধ্যমে কাজ করে যাচ্ছেনিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী এম.পি বলেছেন, হামেরা দিনাজপুরিয়া সংগঠন বাংলার গ্রামীণ সংস্কৃতি ও ঐতিহ্য লালন করে। আজ এই সংগঠনের আয়োজন দেখে মনে হচ্ছে, সকল শ্রেনী বৈষম্য দুর হয়ে গণ মানুষের মিলন মেলায় এই এলাকাটি পরিনত হয়েছে।

এভাবে সকল মানুষের সম্পর্কের সেতু বন্ধন তৈরী করে প্রধান মন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন এগিয়ে নিতে হবে। হামেরা দিনাজপুরিয়া সংগঠন যে কাজ করছে, প্রতিটি মানুষের উচিৎ এভাবে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য প্রজন্মের কাছে তুলে ধরা। এই বাংলার সংস্কৃতিই পারে বর্হিঃবিশ্বের কু-প্রভাব থেকে আমাদের রক্ষা করতে। তাই বর্তমান সরকার বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় নানা পদক্ষেপের মাধ্যমে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে বিরল উপজেলার ভান্ডরা ইউপি’র বালান্দোর উচ্চ বিদ্যালয়ের মাঠে হামেরা দিনাজপুরিয়া সংগঠন কর্তৃক আয়োজিত ৯ম বার্ষিক গ্রামীন খেলা-ধূলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় হামেরা দিনাজপুরিয়া সংগঠনের সভাপতি এম, এ কুদ্দুস সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিকের সঞ্চালোনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ, বিরল উপজেলা চেয়ারম্যান আ.ন.ম বজলুর রশিদ, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল খায়রুম, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম, পুলিশের সদর সার্কেল এএসপি হাসানুজ্জামান মোল্লাহ, অফিসার ইনচার্জ তাপস চন্দ্র পন্ডিত, বিরল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারন সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি শিল্পপতি আব্দু লতিফ, আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, হামেরা দিনাজপুরিয়া সংগঠনের উপদেষ্টা ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাদ মনি, এড. রবিউল ইসলাম এপিপি, মহিলা লীগের সভাপতি কুলছুমা বেগম, সাধারণ সম্পাদক বিলকিস পারভীন, যুব লীগের সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন, স্বেচ্ছা সেবক লীগের সফিকুল ইসলাম সফিক, সাধারণ সম্পাদক হাসান ফরিদ বিদ্যুৎ ও ছাত্র লীগের আহবায়ক নুর জামান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বালান্দোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অনুষ্ঠান উদ্যাপনের আহাবায়ক আব্দুল হান্নান, যুগ্ম আহবায়ক মহি উদ্দীন, কমরেড আব্দুল মালেক, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মামুনুর রশিদ, যুবলীগের সভাপতি জামিরুল ইসলাম ও স্বেচ্ছা সেবক লীগের সভাপতি নুর আালম প্রমূখ।

স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসন। বক্তব্যের আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দকে সংগঠনের প্রচার সম্পাদক সুবল রায়সহ সকল সদস্যের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অনুষ্ঠানে আশা ক্ষুদ্র ও নৃর্ত্তাত্বিক জনগোষ্ঠির শিল্পিরা আদিবাসি না না ভঙ্গিতে বরণ করে নেন। এর আগে প্রধান অতিথি এমপি খালিদ মাহ্মুদ চৌধুরী বিরল ভান্ডারা ইউনিয়ন ভবনের ভিত্তি প্রস্তরের শুভ উদ্ধোধন ও বিরল মিহলা ডিগ্রী কলেজের গর্ভনিং বডির মিটিং-এ অংশগ্রহন করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য