দলীয় প্রতীকেকুড়িগ্রামের রাজারহাট উপজেলার ৭টি ইউনিয়নের প্রায় অর্ধশত চেয়ারম্যান প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। এবারেই প্রথম বারের মতো দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদের সম্ভাব্য প্রার্থীরা প্রতিদ্বদ্ধিতা করবেন।

পাশাপাশি কিছু প্রার্থী স্বতস্ত্রভাবে প্রতিদ্বদ্ধিতা করার সিদ্ধান্ত নিয়েছেন। সম্ভাব্য প্রার্থীদের প্রচারনায় মুখরিত হয়ে উঠেছে গ্রামীণ হাটবাজার ও জনপদ। ইতিমধ্যে উপজেলা জুড়ে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বারদের বেনার ফেস্টুনে ভরে গেছে গ্রামীণ রাস্তার মোড় ও হাটবাজার।

দলীয় মনোনয়ন পেতে প্রধান দু’দল আ’লীগ ও বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরা দৌড়ঝাপ শুরু করেছে। তফসিল ঘোষনা না হলেও ইতিমধ্যে নির্বাচনী আমেজ ইউনিয়নগুলোতে রীতিমতো চায়ের টেবিলে ঝড় উঠেছে। দলীয় মনোনয়ন পেতে রাজনৈতিক নেতাদেও দাড়ে দাড়ে দৌড়াচ্ছেন প্রার্থীরা। দলীয় প্রতীক বাগিয়ে নিতে পারলেই জয় নিশ্চিত এমনটি মনে করছেন অনেক প্রার্থী। এমনটি ভেবেই নৌকা অথবা ধানের শীষ প্রতীক পেতে তারা মরিয়া হয়ে উঠেছেন।

এতে খরচপত্র যা হয় তা দিতেও তারা প্রস্তুত। গত পৌর নির্বাচনে জয় জয়কার দেখে এবার উপজেলার ইউপি চেয়ারম্যান প্রার্থীও সংখ্যা বেড়ে গেছে। তাই জোর তদবির- লবিং চলছে উপজেলা ও জেলার শীর্ষ পর্যায়ের নেতাদের কাছে। তাই ইতিমধ্যে বেশ কয়েকটি ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী নির্বাচনে বর্ধিত সভা করেছেন।

শীর্ষ নেতাদের ছবি মাথার উপর রেখে আ’লীগ ও বিএনপি মনোনয়ন প্রার্থীরা ছেপেছেন পোস্টার ব্যানারে। আর এ গুলো শোভা পাচ্ছে উপজেলার বিভিন্ন মোড়ে মোড়ে। দলীয় প্রতীক পেতে যারা তদবির-লোবিং শুরু করছেন তারা হচ্ছেন রাজারহাট ইউনিয়ন থেকে আ’লীগ নেতা আজগার আলী, বর্তমান চেয়ারম্যান এনামুল হক, ফারুক মন্ডল,সাইফুল ইসলাম সাবু মন্ডল, বিএনপি থেকে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আনিছুর রহমান ও সহসভাপতি জাকির হোসেন চৌধুরী, চাকিরপশার ইউনিয়নে আ’লীগ থেকে বর্তমান চেয়ারম্যান জাহিদ সরোয়ার্দ্দী বাপ্পী, উপজেলা আ’লীগ সভাপতি চাষী আ: সালাম মাস্টার, উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক আদম আলী ব্যাপারী, জেলা মহিলা যুবলীগের সাংগাঠনিক সম্পাদক বিউটি রানী, আ’লীগের ওয়ার্ড সম্পাদিকা ইয়াসমিন বেগম, মহিলা বিষয়ক  বিএনপি থেকে উপজেলা যুবদল সভাপতি রমজান আলী শিকদার, আবুল কালাম আজাদ, ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে আ:কুদ্দুস প্রামানিক, রুম্মান হোসেন,আ’লীগের ইউনিয়ন ভারপ্রাপ্ত সভাপতি রবীন্দ্র নাথ কর্মকার, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছাদেকুর রহমান ও খলিলুর রহমান রুকু, বিদ্যানন্দ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান তাইজুল ইসলাম, মো: আলম মিয়া ও বিএনপির ইউনিয়ন সভাপতি সহিদুল ইসলাম খোকন, ছিনাই ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সাদেকুল হক নুরু, আজিজুল হক, নাজিমখান ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জামাল উদ্দিন, আ’লীগ নেতা নয়া পাটোয়ারী ও বাদশা বকসী এবং উমর মজিদ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ওহাব মন্ডল, আ’লীগের জেলা কমিটির ধর্মবিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী, আ’লীগের ইউনিয়ন যুগ্ন সম্পাদক জহুরুল ইসলাম(ময়নাল), উপজেলা জাতীয় পার্টির সভাপতি আ: হাকিম খন্দকার।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য