Examনিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ইংরেজী দ্বিতীয়পত্রের পরীক্ষায় ৮ পরীক্ষার্থী বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওই দিনের পরীক্ষায় ২৭৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) ইংরেজী দ্বিতীয়পত্রের পরীক্ষায় ১ লাখ ৩৮ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৩৮ হাজার ৫৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। ইংরেজী দ্বিতীয়পত্রের ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে গাইবান্ধা জেলায় ৪ জন, কুড়িগ্রাম জেলায় ১ ও লালমনিরহাট জেলায় ৩ পরীক্ষার্থী রয়েছেন। ওই দিনের পরীক্ষায় ২৭৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার ছিল শূন্য দশমিক ২০ শতাংশ। এছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এবারে রংপুর বিভাগের ৮ জেলা নিয়ে গঠিত শিক্ষাবোর্ডের অধীনে ২ হাজার ৫৫৮টি বিদ্যালয় হতে ১ লাখ ৪৯ হাজার ৯০০ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ৭৭ হাজার ৩০৮ জন ছাত্র ও ৭২ হাজার ৫৯২ জন ছাত্রী।

এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ৩২ হাজার ৮১৫, অনিয়মিত পরীক্ষার্থী ১৬ হাজার ৮৩৫ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ২৫০ জন। ২৪০টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য