দিনাজপুর পৌরসভার নতুন পরিষদের দায়িত্বভার গ্রহণনিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুর পৌরসভার নবনির্বাচিত পরিষদের মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রোববার (৭ ফেব্রুয়ারী) সকাল ১১টায় পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে পৌরসভার জৈষ্ঠ্য কর্মকর্তা নির্বাহী প্রকৌশলী মো. ফজলুল হক’র উপস্থিতিতে এই দায়িত্বভার হস্তান্তর ও নতুন গ্রহণ করা হয়।

পরে টানা দ্বিতীয়বার নির্বাচিত দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. রবিউল ইসলাম রবি, সংরক্ষিত আসনের কাউন্সিরর বোকেয়া বেগম লাইজু প্রমূখ।

নতুন দায়িতভার গ্রহণ করে সংক্ষিপ্ত বক্তব্যে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম নতুন পরিষদ ও উপস্থিত সুধীজনকে ধন্যবাদ জানান। এ সময় তিনি মাতাসাগরস্থ ময়লা-গাড্ডার প্রায় সাড়ে ২৮ বিঘা জমি ভুমিদস্যুদের দখল থেকে উদ্ধারের জন্য নবনির্বাচিত পৌর পরিষদ, পৌরবাসি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে পৌরসভার সকল কাউন্সিলর, সকল বিভাগের প্রধানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং সুধীজন উপস্থিত ছিলেন। দখল করে নিয়েছে।

পরে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে নবনির্বাচিত কাউন্সিলরদের মাসিক সভা অনুষ্ঠিত হয়। এ সময় পৌরসভার নির্বাহী প্রকৌললী মো. ফজলুল হকসহ সকল শাখার প্রধান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নবনির্বাচিত পরিষদ পৌরসভার রাজস্ব তহবিল, উন্নয়ন তহবিল ও প্রকল্প তহবিলসহ সর্বমোট ১ কোটি ৩৮ লাখ ১৯ হাজার ৫৮৫ টাকা ৬৭ পয়সা স্থিতি ও ৭ কোটি ৯৩ লাখ ৭২ হাজার ৪৬২ টাকা ঋনের বোঝা মাথায় নিয়ে নতুন দায়িত্বভার গ্রহণ করেন।

গত বছরের ৩০ ডিসেম্বর দিনাজপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে পৌরসভার দেড়শ বছরের ইতিহাসে বিপুল ভোটে টানা দ্বিতীয়বার বর্তমান মেয়র জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম মেয়র নির্বাচিত হন। নির্বাচিত কাউন্সিলর প্রার্থীরা হলেন- সংরক্ষিত আসন (১, ২ ও ৩নং ওয়ার্ড মোছাঃ রোকেয়া বেগম লাইজু (টানা দ্বিতীয় বার নির্বাচিত), সংরক্ষিত আসন (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) মাকসুদা পারভীন মিনা, সংরক্ষিত আসন (৬, ৮ ও ৯নং ওয়ার্ড) শাহিন সুলতানা বিউটি (টানা দ্বিতীয় বার নির্বাচিত) ও সংরক্ষিত আসন ১০, ১১ ও ১২ নং ওয়ার্ড) মাসতুরা বেগম পুতুল (টানা দ্বিতীয় বার নির্বাচিত)।

সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলররা হলেন-১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. রবিউল ইসলাম রবি (টানা চার নির্বাচিত), ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. মোস্তফা কামাল মুক্তিবাবু (টানা দ্বিতীয়বার নির্বাচিত), ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. জিয়াউর রহমান নওশাদ (টানা তৃতীয়বার নির্বাচিত), ৪নং ওয়ার্ডে মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ৫নং ওয়ার্ডে একেএম মাসুদুল ইসলাম মাসুদ, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম (টানা তৃতীয়বার নির্বাচিত), ৭নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মো. রেহাতুল ইসলাম খোকা (টানা দ্বিতীয়বার নির্বাচিত), ৮নং ওয়ার্ডে কাজী আকবর হোসেন অরেঞ্জ, ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আবু তৈয়ব আলী দুলাল (টানা তৃতীয়বার নির্বাচিত), ১০নং ওয়ার্ডে মো. সিদ্দারাতুল ইসলাম বাবু, ১১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আহমেদুজ্জামান ডাবুল (টানা তৃতীয়বার নির্বাচিত) ও ১২নং ওয়ার্ডে মো. আশরাফুল আলম রমজান।

এদিকে দ্বিতীয়বার দায়িত্ব গ্রহণের সময় সকাল ১০টায় বিপুল সংখ্যক নেতাকর্মী ও সুধীজনকে সাথে নিয়ে বালুবাড়ী নিজ বাসভবন থেকে হেঁটে পায়ে পৌরসভায় এসে পৌঁছেন মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। এ সময় রাস্তার দু’পাশে অবস্থিত দোকানদার ও পথচারীদের সাথে কুশল বিনিময় এবং সকলের দোয়া কামনা করেন তিনি।

বার্তা প্রেরকঃ মাহবুবুল হক খান, দিনাজপুর।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য