আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ৩১ জানুয়ারি ২০১৬, রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গনে ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে করণীয় সম্পর্কে আলোচনার উদ্দেশ্যে অভিভাবকবৃন্দের সাথে স্কুল এ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদ ও শিক্ষক-শিক্ষিকামন্ডলীর মধ্যে মত বিনিময়ের লক্ষ্যে এক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা যেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে যোগ্য নাগরিক হিসেবে জীবনের সকল ক্ষেত্রে অবদান রাখতে পারে এবং জাতিকে গতিশীল নেতৃত্ব দান করতে পারে সে লক্ষ্যে এ অভিভাবক সমাবেশর আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজের সভাপতি ও রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম।

স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার মানোন্নয়ন ও বিভিন্ন সমস্যা নিয়ে অভিভাবকবৃন্দের মধ্যে থেকে পরামর্শমূলক বক্তব্য রাখেন- ইদ্রিস আলী, মোঃ সুমন, ডাঃ আতিক, শেখ মোঃ কাঞ্চন, আব্দুর রাজ্জাক, তাসলিমা বেগম, নাজমা বেগম, সুলতানা, মাজেদা বেগম, আনোয়ারা বেগম, নাজনীন সুলতানা, মোর্শেদা খাতুন, ইসমত আরা, লাইলী বেগম, মোঃ দেলোয়ার হোসেন, ফরিদাতুন নাহার, মোঃ মাহফুজ ও রতন।

অভিভাবক সমাবেশে আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজের সভাপতি ও রংপুর চেম্বার প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম বলেন, আজকের এ সমাবেশের মাধ্যমে অভিভাবকবৃন্দের চিন্তা-চেতনা, পরামর্শ, ও অভিযোগসমূহ ভবিষ্যতে স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি আরো বলেন, শুধু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিভাবকবৃন্দকেও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে।

কেননা অভিভাবকবৃন্দ তাদের সন্তানকে যত বেশি ভালোবাসেন তত বেশি শিক্ষক/শিক্ষিকারা ভালোবাসতে পারবে না বলে তিনি মনে করেন।  পরিশেষে তিনি এ অভিভাবক সমাবেশের আলোচনা সভায় অভিভাবকবৃন্দের মধ্যে থেকে যেসব সূচিন্তিত মতামত, পরামর্শ ও দিক-নির্দেশনাসমূহ এসেছে তা দ্রুত বাস্তবায়ন করে আরো শিক্ষার মানোন্নয়ন করা হবে মর্মে অভিভাবকবৃন্দকে আশ্বস্ত করেন।

অভিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ, সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হক ডাম্বেল, রংপুর চেম্বারের পরিচালক মোঃ হাবিবুর রহমান রাজা ও রামকৃষ্ণ সোমানী এবং স্কুল এ্যান্ড কলেজের অভিভাবক সদস্যা রোকেয়া পারভীন কেয়া, স্কুল এ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অভিভাবকবৃন্দ, শিক্ষক/শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য