এবার মুম্বাইয়ে পাকিস্তানি শিল্পী গুলাম আলীর কনসার্ট বাতিলআন্তর্জাতিক ডেস্কঃ ভারতের মুম্বাই নগরীতে পাকিস্তানের গজল সম্রাট ওস্তাদ গুলাম আলীর কনসার্ট বাতিল করা হয়েছে। আজ ২৯ জানুয়ারি এ কনসার্ট হওয়ার কথা ছিল। অনুষ্ঠান বাতিল হওয়ার খবর নিশ্চিত করেছেন চিত্র পরিচালক শুয়াইব ইলিয়াসি। বার্তা সংস্থা আইএএনএস’র বরাত দিয়ে পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়েছে।

ইলিয়াসি পরিচালিত ‘ঘার ওয়াপসি’তে কাজ করার মধ্যদিয়ে হিন্দি ফিচার ফিল্মে প্রথমবারের মতো গুলাম আলীর অভিনয় করার সমস্ত প্রক্রিয়া চূড়ান্ত ছিল। এ সিনেমার জন্য তিনি একটি দেশাত্মবোধক গানেরও কম্পোজ করেছেন এবং তাতে নিজেই কণ্ঠ দিয়েছেন।

অনুষ্ঠান বাতিল হওয়া প্রসঙ্গে শুয়াইব ইলিয়াসি বলেন, “ এটি খুবই দুর্ভাগ্যজনক যে, তার কনসার্ট বাতিল করা হয়েছে। আমরা পুলিশকে সুরক্ষা দেয়ার আবেদন করেছিলাম কিন্তু পুলিশের পক্ষ থেকে তার সুরক্ষার বিষয়ে কোনো নিশ্চয়তা পাই নি।”  ইলিয়াসি আরো বলেন, “আমি খুবই অসহায় বোধ করছি কিন্তু আমরা এ নিয়ে কিছু করতে পারছি না। আমি আলী সাব-এর জন্য শান্তিপূর্ণ পরিবেশ চেয়েছিলাম কিন্তু সবকিছু ঠিকমতো কাজ করে নি। ফলে গুলাম আলীর মুম্বাই কনসার্ট বাতিল করা হয়েছে।”

এ নিয়ে মুম্বাই নগরীতে দ্বিতীয়বারের মতো গুলাম আলীর কনসার্ট বাতিল করা হলো। গত বছরের অক্টোবর মাসে মুম্বাই ও পুনেতে তার কনসার্ট বাতিল করা হয়। সে সময় উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠী শিব সেনা গুলাম আলীর লাইভ কনসার্টে হামলার হুমকি দিয়েছিল।

‘চুপকে চুপকে রাত দিন’এর মতো অত্যন্ত জনপ্রিয় গজলের মধ্যদিয়ে গুলাম আলী ভারতের চলচ্চিত্রে প্রবেশ করেন। বি.আর. চোপরা পরিচালিত ‘নিকাহ’ সিনেমায় এ গজলটি গেয়েছিলেন গুলাম আলী।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য