পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালপার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ বিদেশীদের দ্বারা পরিচালিত ওয়ার্ল্ড মিশন প্রেয়ার লীগ ল্যাম্ব হাসপাতালের ৪০ বছর পূর্তি উদ্যাপন দুু’দিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে ল্যাম্ব হাসপাতাল মাঠে ৪০বছর পূর্তি উদ্যাপন অনুষ্ঠিত হয়েছে। পবিত্র বাইবেল পাঠ ও প্রার্থনা মধ্যে দিয়ে পূর্তি উদযাপনের অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি. প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী। অনুষ্ঠানে মন্ত্রী বলেন, এলাকার জনগনের ভালবাসা নিয়ে আজ হাটি হাটি পা-পা করে ৪০বছরে পা দিয়েছে ল্যাম্ব হাসপাতালটি।

তারা আর্তমানবতায় কাজ করে চলছে শত বাধা বিপত্তির মধ্যে দিয়ে আজ ল্যাম্ব হাসপাতাল এগিয়ে যাচ্ছে। সুদূর অ্যামেরিকা থেকে বিদেশিরা এসে ল্যাম্ব হাসপাতাল থেকে উত্তরের জেলাগুলোতে স্বাস্থ্য সেবার উপর কাজ করে যাচ্ছে। ল্যাম্ব হাসপাতালের বয়স আর স্বাধীনতার বয়স প্রায় পাশাপাশি। সেই সময়ের সাড়ে সাত কোটি মানুষ ঠিকভাবে পেট ভরে ভাত খেতে পারত না। বর্তমান সরকারের আমলে এখন দেশে ষোল কোটি মানুষের সহজে খাওয়া মিলছে। পৃথিবীতে এত সহজে খাওয়া পাওয়া যায় না।

বর্তমান সরকার ক্ষুধা জয় করেছে দেশ। আগামী দিনের ল্যাম্ব হাসপাতালের অগ্রযাত্রা কামনা করেন মন্ত্রী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উদ্যাপন কমিটির আহ্বায়ক সিএইচ এন্ড ডিপি এর পরিচালক মিঃ স্বপন পাহান। বিশেষ অতিথি কে এম আব্দুস সালাম মহাপরিচালক (ভারপ্রাপ্ত) এনজিও বিষয়ক ব্যুরো ও প্রধান মন্ত্রী কার্যালয়। বক্তব্য রাখেন ল্যাম্ব হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডাঃ আন্চি ওষ্টারক্যাম্প, ল্যাম্প ইংলিশ মিডিয়াম স্কুলের পরিচালক মিঃ খৃষ্টিয়ান ভেষ্টারগার্ড, মন্মথপুর ইউপির চেয়ারম্যান ওয়াদুদ আলী শাহ্ ।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, মিঃ খায়েল ডেভিড স্কট নির্বাহী পরিচালক ল্যাম্ব হাসপাতাল। অনুষ্ঠান শেষে মন্ত্রী ৪০ বছর পূর্তি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এ অনুষ্ঠানে অ্যামেরিকান, জার্মান, বিট্রিশ, কোরিয়ান, ডাস, সুইজারল্যান্ড, ড্যানিশ, নিউজিল্যান্ড, ফিনিস ও শ্রীলঙ্কার বিদেশি নাগরিকরা অনুষ্ঠানে অংশ নেয় বলে জনসংযোগ কর্মকর্তা এনোস সরেন জানান। ছবিঃ সংগ্রহিত
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য