প্রত্যেক শিক্ষার্থীকে দেশ ও জাতির কল্যানে কাজ করতে হবেবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে দেশ ও জাতির কল্যানে কাজ করতে হবে। বীরগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা চালু করতে জাতীয় শিক্ষানীতি প্রণয়নের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রের উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন কর্মসূচীর কথা উল্লেখ করে তিনি আরো বলেন বর্তমান সরকার অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালুর পাশাপাশি বিনামূল্যে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠ্যবই বিতরন করেছে। বছরের প্রথম দিনটিতেই শিক্ষার্থীদের হাতে এই বই তুলে দিয়ে শিক্ষাক্ষেত্রে এক যুগান্তকারী কর্মসূচী চালু করেছে।

প্রত্যেক শিক্ষার্থীকে সরকারের এসব সুযোগ গ্রহণ করে নিজেদের যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করে দেশ ও জাতির কল্যানে কাজ করতে হবে। বীরগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুল বারী’র এর সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, বীরগঞ্জ সার্কেল সহকারী পুলিশ সুপার সুজন সরকার, ওসি মো. জাহাঙ্গীর হোসেন ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক দেবেশ চন্দ্র রায়।

এরআগে ভিন্ন অনুষ্ঠানে উপজেলার তারগা ইউনিয়নের সাহাপুর মাধ্যমিক স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে সাহাপুর মাধ্যমিক স্কুলের বার্ষিক ক্রীড়া-পুরস্কার বিতরন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমপি গোপাল।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য