1 Dinajpur-Nababganj Education Officer Photo-13-03-2014রতন সিং, দিনাজপুর॥ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় ৪৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিয়ন কাম নৈশ প্রহরী নিয়োগে প্রায় ২ কোটি টাকার বাণিজ্য করতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান হাকিম এখন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার বিকেলে নবাবগঞ্জ উপজেলা ৪৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিয়ন কাম নৈশ্য প্রহরী নিয়োগ বানিজ্যের অভিযোগে বিক্ষুব্ধ জনতার হাতে গণধোলাইয়ের শিকার হন নবাবগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান (হাকিম)। গণধোলাইয়ে গুরুতর আহত হয়ে বর্তমানে তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত হওয়ার পর পর তিনি বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন। নবাবগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত থাকলেও তিনি পাশ্ববর্তী বিরামপুর উপজেলায় বাসা ভাড়া নিয়ে থাকতেন।

অভিযোগে জানাযায়, নবাবগঞ্জ উপজেলার ৪৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিয়ন কাম নৈশ্য প্রহরী নিয়োগ দেয়ার নামে উপজেলা শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান (হাকিম) বিভিন্ন প্রার্থীর কাছ থেকে ৪লাখ করে হাতিয়ে নেন। যার পরিমাণ প্রায় ২ কোটি টাকা। নিয়োগ প্রক্রিয়া শেষ না করেই তিনি সম্প্রতি বদলী নিয়েছেন পঞ্চগড়ে। তার এই বদলীর আদেশের খবর টাকার বিনিময়ে চাকুরী প্রার্থীদের কাছে ছড়িয়ে পড়ে। উপজেলা শিক্ষা কর্মকর্তা টাকা নিয়ে চাকুরী দিয়েই অন্যত্র চলে যাচ্ছেন-এমন খবর ছড়িয়ে পড়লে বুধবার বিকেলে চাকুরীর জন্য টাকা দেয়া লোকজন জড়ো হন বিরামপুর রেলগেটে।

সন্ধ্যায় বিরামপুর রেলগেটে তাকে আটক করে টাকা ফেরত চাইলে তিনি তা দিতে অপারগতা প্রকাশ করেন। একপর্যায়ে টাকা দেয়া চাকুরী প্রার্থীরা বিক্ষুব্ধ হয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামানকে বেদম গণপিটুনী দেয়া শুরু করেন এবং তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

স্থানীয় লোকজন তাকে জনরোষ থেকে উদ্ধার করে পাশ্ববর্তী বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজুর মিলচাতালে নিয়ে যান। এরপর তাকে স্থানীয় লোকের সহায়তায় বিরামপুর হাসপাতালে ভর্তি করা হয়। (হাসপাতালের ক্রমিক নং-২৬৬)। হাসপাতালের শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান চাকুরীর বিনিময়ে টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, লোকজন ভুল বুঝে তার উপর আক্রমন করেছে।
রাতেই উন্নত চিকিৎসার জন্য আহত শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামানকে তার নিজ জেলা বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ ব্যাপারে দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা একেএম আনোয়ার হোসেন জানান, নবাবগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামানকে মারপিটের ঘটনা তিনি শুনেছেন। তিনি জানান, সম্প্রতি পঞ্চগড়ে তার বদলীর আদেশ হয়েছে। অর্থের বিনিময়ে পিয়ন কাম নৈশ্য প্রহরী নিয়োগ দেয়ার ব্যাপারে তিনি জানান, নিয়োগের বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কিছু করার নেই। এ বিষয়টি সংশ্লিষ্ঠ উপজেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্কুল ব্যবস্থাপনা কমিটি (এসএমসি)-র উপর নির্ভর করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য