ফুলবাড়ীতে ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপে শতাধিক শিশু আক্রান্ত pic2ডেক্স রিপোর্টঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় তীব্র শীতজনিত কারণে রোটা ভাইরাসে  আক্রান্ত শতাধিক শিশু। ডায়রিয়া ও নিউমোনিয়া আক্রান্ত হয়ে হাসপাতালে শিশু ভর্তি রয়েছে ৩২ জন, নিহত ১। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নে রোটা ভাইরাস আক্রান্ত ক্রমান্বয়ে ছড়িয়ে পড়ার কারণে গ্রাম এলাকায় ব্যাপক রোটা ভাইরাসে আক্রান্ত হচ্ছে শিশুরা।

গত পহেলা জানুয়ারি থেকে ২০শে জানুয়ারি পর্যন্ত ৭৬ জন রোটা ভাইরাস এ আক্রান্ত হয়ে ফুলবাড়ী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অপর দিকে ২৪শে জানুয়ারি পর্যন্ত ৩২ জন শিশু রোটা ভাইরাস জনিত কারণে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। মোট শিশু ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ১০৮ জন। বর্তমান ক্রমান্বয়ে হাসপাতালে ভাইরাস জনিত রোগে আক্রান্ত হয়ে শিশু সংখ্যা বাড়ছে।

এ ব্যাপারে ফুলবাড়ী হাসপাতালের পঃপঃ কর্মকর্তা ডাঃ ফজলুর রহমান এর সাথে গতকাল সোমবার সরাসরি যোগাযোগ করা হলে তিনি জানান তীব্র শীতের কারণে রোটা ভাইরাস ছড়ায়। ফলে ০ থেকে ৫ বৎসরের শিশুরা এই ভাইরাসে বেশী আক্রান্ত হয়। তবে শীত কমে গেলে এবং রোদের তাপমাত্রা বাড়লে এই ভাইরাস কমে যাবে।

আমরা প্রত্যেক ইউনিয়নে টিম দিয়েছি। তারা পর্যাপ্ত পরিমানে স্যালাইন সরবরাহ করছে। তিনি আরও জানান উপজেলার হাসনপুর খাজাপুর গ্রামের মোফাজ্জল হোসেনের শিশু কন্যা মুরশিদা খাতুন (১) কে গত ২৩/০১/২০১৬ ইং তারিখে রোটা ভাইরাসে আক্রান্ত হলে তার পিতা ফুলবাড়ী হাসপাতালে চিকিৎসা দিতে আনার পথে মৃত্যু বরণ করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য