Death মৃত্যুনিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুরে তীব্র শীতে শীত জনিত রোগে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু ও ১৩৩ জন অসুস্থ হয়েছে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। তীব্র শৈত্য প্রবাহে জনজীবনে দুর্ভোগ বেড়েছে। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বিরল উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ও মৃতের বড় চাচা মজিবুর রহমান জানান, শুক্রবার সন্ধ্যা ৬টায় খানসামা উপজেলার পাকেরহাটের ময়েজউদ্দীনের পুত্র ও ডিস লাইন ব্যবসায়ী হাসানুল হক সুজন (২৯) বন্ধুদের নিয়ে পাশ্ববর্তী চায়ের দোকানে চা পান করছিল।

এসময় প্রচন্ড শীতের কন কনে কাপুনিতে চেয়ার থেকে নিচে পড়ে যায়। তাৎক্ষনিক বন্ধুরা তাকে দ্রুত উদ্ধার করে পাকেরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন। শনিবার বাদ যোহর সুজনের জানাজা শেষে পারিবারিক গোরস্তানে দাফনকার্য সম্পন্ন করা হয়।

এদিকে প্রচন্ড শীতে আক্রান্ত দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে শিশু ও বৃদ্ধাসহ ৩০, জেনারেল হাসপাতালে ২০ জন ও বেসরকারী প্রতিষ্ঠান অরবিন্দ হাসপাতালের শীত জনিত রোগে আক্রান্ত হয়ে ৮৩ জন শিশু ভর্তি হয়েছে।

দিনাজপুরের আবহাওয়া অফিসের সহকারী তজিবর রহমান জানান, দিনাজপুরে শনিবার তাপমাত্রা রেকর্ড করা হয় সর্বনিম্ন ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শীত আরো কয়েকদিন অব্যাহত থাকবে বলে সূত্রটি জানায়। দিন ও রাতে বাতাসের কারণে শীতের কন কন ও তীব্রতা বাড়ায় জনজীবনে বেড়েছে চরম দুর্ভোগ। বিশেষ করে দরিদ্র ও বয়স্ক লোকেরা শ্বাসকষ্টের মধ্যে দিন যাপন করছেন।

বার্তা প্রেরকঃ রতন সিং, দিনাজপুর।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য