দায়েশ বিরোধী লড়াইয়ে 'কথিত' জোটের কিছু সদস্য কিছুই করছে না কার্টারআন্তর্জাতিক ডেস্কঃ ইরাক ও সিরিয়ায় তৎপর তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ বিরোধী কথিত আন্তর্জাতিক জোটের কিছু সদস্যের কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী অ্যাশ্টোন কার্টার। উগ্র গোষ্ঠী দায়েশকে ধ্বংসে এসব দেশ ‘কিছুই করছে না’ বলে মন্তব্য করেন তিনি।

সুইজারল্যান্ডের দাবোস শহরে অনুষ্ঠিত ‘বিশ্ব অর্থনৈতিক ফোরাম’র সম্মেলনের অবকাশে সিএনবিসি’কে দেয়া এক সাক্ষাতকারে গতকাল (শুক্রবার) কার্টার বলেন, জোটের অনেক সদস্য দায়েশ নির্মূলে পর্যাপ্ত বা কিছুই করছে না। কোনো দেশের নাম উল্লেখ না করে কার্টার আরো বলেন, আমরা নিজেরা দায়েশের বিরুদ্ধে অনেক কিছুই করতে পারি। কিন্তু আমরা এর জন্য অন্যের ওপর তাকিয়ে আছি।

এছাড়া, দায়েশ বিরোধী জোটের কিছু সদস্য বিশেষ করে সুন্নী আরব দেশগুলোর ব্যাপারে পেন্টাগনের হতাশার কথা কার্টার ব্লুমবার্গ টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে আবারো পুর্নব্যক্ত করেন। অন্যরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

তাকফিরি দায়েশ বিরোধী লড়াই জোরদার করার লক্ষ্যে মার্কিন নেত্বাধীন কথিত আন্তর্জাতিক জোট তিন সপ্তাহের মধ্যে ব্রাসেলসে বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য