আন্তর্জাতিক ক্রিকেট থেকে চন্দরপলের অবসরস্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান শিবনারাণ চন্দরপল। ফলে ২২ বছরের ক্যারিয়ারে ১৬৪টি টেস্ট ম্যাচ খেলা দুর্দান্ত এ ব্যাটসম্যানের ক্যারিবীয়দের হয়ে দ্বিতীয় সেরা টেস্ট রান সংগ্রাহক হয়েই থাকতে হলো। দেশটির টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক ব্রায়ান লারা (১১,৯৫৩)। তার থেকে ৮৬ রান কম করা চন্দরপলের রান ১১,৮৬৭।

২০১৫ সালের মে মাসের পর চন্দরপলকে আর ওয়েস্ট ইন্ডিজ দলে নেওয়া হয়নি। সেবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে বাজে পারফর্মের কারণে বাদ পড়েন বঁহাতি এ ব্যাটসম্যান। এমনকি গত ডিসেম্বরে দলটির ১৫ সদস্যের চুক্তিতেও রাখা হয়নি তাকে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের এক প্রেস বিজ্ঞপ্তিতে চন্দরপলের অবসরের বিষয়টি নিশ্চিত করা হয়।

৪১ বছর বয়সী চন্দপলের অবসরের বড় কারণ মাস্টার্স চ্যাম্পিয়নস লিগ। আগামী ২৮ জানুয়ারি থেকে দুবাইয়ে শুরু হচ্ছে অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটের এ ক্রিকেট টুর্নামেন্ট। চন্দরপল ইতোমধ্যে জিমিনি অ্যারাবিয়ানসের হয়ে ৩০ হাজার মার্কিন ডলারে নিলামে বিক্রি হয়েছেন।

এরআগে ১৯৯৪ সালের মার্চে জর্জটাউনে ইংল্যান্ডের টেস্টের মধ্যে দিয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক হয়ে চন্দরপলের। লম্বা এ ক্যারিয়ারে ৫১.৩৭ গড়ে তিনি ৩০টি সেঞ্চুরি ও ৬৬টি হাফ সেঞ্চুরি করেন।

একই বছরের অক্টোবরে ফরিদাবাদে ভারতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ব্যাটিংয়ে ভিন্ন স্টাইলে খেলা চন্দরপলের। ২০১১ সালে ক্যারিবীয়দের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলা চন্দরপল ২৬৮টি ম্যাচ খেলেছেন। এ সময় ৪১.৬০ গড়ে ১১ সেঞ্চুরি ও ৫৯টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য