দিনাজপুরে এমকেপি’র দিনব্যাপী তথ্যমেলা অনুষ্ঠিতডেক্স রিপোর্টঃ অবাধ তথ্য প্রবাহের মাধ্যমে দুর্নীতি মুক্ত সমাজ গড়ে তোলা সম্ভব বলে অভিমত ব্যক্ত করেছেন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান।

বৃহস্পতিবার সিডা, ডিয়াকনিয়া, ইউরোপিয় ইউনিয়নের সহযোগিতায় মানব কল্যাণ পরিষদ-এমকেপি’র আয়োজনে ইফেক্টিপ পার্টিসিপেশন ফর ট্রান্সপারেন্ট এন্ড একাউন্টেবল লোকাল গভর্ণেন্স প্রজেক্ট এর আওতায় দিনব্যাপি তথ্য মেলার উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিমত ব্যক্ত করেন।

শহরের যোগেন বাবুর মাঠে অনুষ্ঠিত তথ্য মেলায় ইউএনও আব্দুর রহমান বলেন, ছোট বেলায় জানতাম জ্ঞানই শক্তি। এখন জানি তথ্যই শক্তি।

তথ্যের অবাধ প্রবাহের মাধ্যমে মানুষকে যে সেবা দেয়া যায় অন্য কোনভাবে সে রকম বেশি সেবা দেয়া যায় না। দেশে এখন সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থা কাজ করছে মানুষের কল্যাণে। তবে জিও-এনজিও যোথভাবে কাজ করলে মানুষের  কল্যাণ আর বেশি করা যেত।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাইনুল ইসলাম, যুব কর্মকর্তা হাসান মামুন চৌধুরী, কৃষি কর্মকর্তা মতলুব আহম্মেদ, এমকেপি’র প্রকল্প কর্মকর্তা মোছাঃ কামরুন্নাহার, জেলা প্রকল্প সমন্বয়ক ইয়াসিন আলী প্রমুখ।

মেলায় বেসরকারী সংস্থা শারি এর সহায়তায় দলিত ও মাইনরিটি হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম, সিডিএ, কাঞ্চন সমিতি, এমকেপি, সনাক, সিডিসি, ব্র্যাক, ইএসডিও, এইড কুমিল্লা সহ বিভিন্ন সংস্থা ষ্টল দেয়। মেলায় স্থানীয় সরকার বিষয়ক বিতর্ক ও বক্তৃতা প্রতিযোগিতা, লোক গান ও নাটক পরিবেশন করা হয়।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য