এম,পি শিবলী সাদিক-কে অবাঞ্চিত ঘোষণার প্রতিবাদে সাংবাদিক সম্মেলনডেক্স রিপোর্টঃ দিনাজপুরের বিরামপুর উপজেলা আওয়ামীলীগ কর্তৃক দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক-কে অবাঞ্চিত ঘোষণার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে বিরামপুর পৌর আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, পৌর ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দ। ১৯ জানুয়ারী, মঙ্গলবার বেলা ১০ টায় পৌর শহরের ঢাকা মোড়ে মওলা সুপার মার্কেটের ২য় তলায় জাহানারা কনফারেন্স সেন্টারে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিরামপুরের প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবু লিখিত বক্তব্য পড়ে শোনান। লিখিত বক্তব্যে বলা হয়, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বিরামপুর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকের মেয়র প্রার্থী অধ্যাপক আক্কাস আলী’র পরাজয়ের প্রেক্ষিতে গত ১৬ জানুয়ারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান মন্ডলের বাস ভবন চত্বরে তথাকথিত কর্মী সম্মেলনের নামে যে আলোচনা সভা করা হয়, তাতে এম,পি শিবলী সাদিক-কে বিরামপুরে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে মর্মে দুটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।

নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী কোন জাতীয় সংসদ সদস্য কিংবা মন্ত্রী পৌরসভা নির্বাচনে প্রচারণার কাজে ও নির্বাচনী সভায় অংশগ্রহণ করতে পারবেনা। সে অনুযায়ী বিরামপুর পৌরসভা নির্বাচনে এম,পি শিবলী সাদিক কোন প্রকার নির্বাচনী প্রচার ও সভায় অংশগ্রহণ করেনি। তবে পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকের বিজয়ে দলীয় কর্মীদের উৎসাহ প্রদানের জন্য এম,পি শিবলী সাদিক গত ১৮ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় বিরামপুরে তার ব্যক্তিগত কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান মন্ডল, সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু, সহ-সভাপতি নাড়– গোপাল কুন্ডু, দীলিপ কুন্ডু ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাষ্টার সহ আরো অনেক-কে ডেকে নিয়ে দলীয় ও নির্বাচনী খরচ বাবদ নগদ ২০লক্ষ টাকা প্রদান করেন। কিন্তু উক্ত নেতাগণ দলীয় ও নির্বাচনী কাজের জন্য সাধারণ নেতাকর্মীদের মাঝে টাকা বন্টন না করে নিজেরাই এই টাকা ভাগ-বাটোয়ারা করে নেন। ফলে দলের সাধারণ নেতাকর্মীদের মাঝে অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হওয়ায় নৌকা প্রতিকের পরাজয় ঘটে এবং নারিকেল গাছ প্রতিকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেন।

এতে এম,পি শিবলী সাদিকের দোষ কোথায় এবং তাকে বিরামপুরে অবাঞ্চিত ঘোষণা করে হেয় প্রতিপন্ন করার কারণ কি? নিজেদের দায় এড়াতে এবং রাজনৈতিক নেতৃত্বের ব্যার্থতার দায়ভার অন্যের ঘাড়ে চাপানোর জন্যই রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষে উপজেলা আওয়ামীলীগের কতিপয় সুবিধাবাদী নেতা এম’পি শিবলী সাদিক-কে বিরামপুরে অবাঞ্চিত ঘোষণা করেছে বলে লিখিত বক্তব্যে বলা হয়। সাংবাদিক সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দরা বলেন সৎ, যোগ্য, নিষ্ঠাবান, জনপ্রিয় ও জননন্দিত গণ মানুষের আস্থাভাজন নেতা এম,পি শিবলী সাদিক-কে হেয় করার জন্যই এই ষড়যন্ত্র। এর তীব্র প্রতিবাদ ও নিন্দ্বা জানানো হয় সংবাদিক সম্মেলনে।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন সরদার, উপজেলা যুবলীগের আহবায়ক আবু হেনা মোস্তফা কামাল, শ্রমিকলীগের সভাপতি সাবেকুল ইসলাম মাষ্টার, পৌর ছাত্রলীগের আহবায়ক গোলাম মর্তুজা, যুগ্ন আহবায়ক মশফিকুর রহমান প্রমূখ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য